৫ বৈশাখ, ১৪৩১ - ১৯ এপ্রিল, ২০২৪ - 19 April, 2024
amader protidin

রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতয়ালি থানায় 'ওপেন হাউজ ডে-২০২৪ ও মেট্রো কমিটি গার্ড' এর শুভ উদ্বোধন

আমাদের প্রতিদিন
1 month ago
170



নিজস্ব প্রতিবেদক:
আজ ২২ ফেব্রুয়ারি ২০২৪ খ্রি. বেলা ১৫:০০ ঘটিকায় আরপিএমপি কোতয়ালি থানার আয়োজনে কোতয়ালি থানা প্রাঙ্গণে 'ওপেন হাউজ ডে-২০২৪ ও মেট্রো কমিটি গার্ড'
 এর শুভ উদ্বোধন করা হয়।

উক্ত 'ওপেন হাউজ ডে-২০২৪ ও মেট্রো কমিটি গার্ড' এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে
 প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশের সম্মানিত কমিশনার জনাব মোঃ মনিরুজ্জামান বিপিএম-বার, পিপিএম-বার মহোদয়। এছাড়াও উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (অপরাধ) জনাব মোঃ আবু মারুফ হোসেন; জনাব আরিফ হোসেন টিটো, সাধারণ সম্পাদক, কমিউনিটি পুলিশিং রংপুর মেট্রোপলিটন কমিটি; জনাব রফিকুল আলম, ২৪নং ওয়ার্ড কাউন্সিলর; জনাব মোঃ জাহাঙ্গীর হোসেন (লিখন), ২৪নং ওয়ার্ড কাউন্সিলর (কামাল কাছনা এলাকা); জনাব মোঃ সেলিম চৌধুরী, ২৪নং ওয়ার্ড কাউন্সিলর (খরমপট্টি এলাকা); ফেরদৌসী বেগম, ১৮,২০,২২নং মহিলা ওয়ার্ড কাউন্সিলর সহ কমিউনিটি পুলিশের সদস্যসহ সুশীল সমাজের প্রতিনিধি ও অন্যান্য পুলিশ সদস্যবৃন্দ।
উক্ত ওপেন হাউজ ডে-২০২৪ উপলক্ষে উপস্থিত কোতয়ালি থানা এলাকার সম্মানিত নাগরিকগণ পুলিশের সেবা পাওয়ার ক্ষেত্রে পুলিশ কর্তৃক গৃহীত নানা কার্যক্রমের প্রশংসা করার পাশাপাশি নানা অসুবিধার কথাও তুলে ধরেন। মাদকদ্রব্যের ব্যবহার, বাল্যবিবাহ, কিশোর গ্যাংসহ নানা সামাজিক সমস্যার কথা তুলে ধরে তা সমাধানের জন্য পুলিশের সহযোগিতা কামনা করেন।
সম্মানিত পুলিশ কমিশনার মহোদয় তাঁর বক্তব্যে বলেন, আইন তার নিজস্ব গতিতে চলে। উক্তরূপ সংবাদ বা অভিযোগ দ্রুততম সময়ে ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানানোর বিষয়ে তিনি আহ্বান জানান। মাদক নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি তিনি অভিভাবক ও শিক্ষকগণের ভূমিকার কথা অত্যন্ত জোরালোভাবে উল্লেখ করেন। তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় ২০০৯ সাল থেকে ওপেন হাউজ ডে আয়োজিত হয়ে আসছে, যার উদ্দেশ্য সেবা গ্রহীতার নিকট সেবা প্রদানকারীর জবাবদিহিতা নিশ্চিত করা।
পুলিশ কমিশনার মহোদয় ওয়ার্ড ভিত্তিক ওপেন হাউজ ডে নিয়মিত অনুষ্ঠানের উদ্যোগ গ্রহণ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন। এছাড়া তিনি বলেন আজ মেট্রো কমিটি গার্ড এর মোট ৫৭ জন নাইট গার্ড নিয়োগ করা হয়েছে এবং যারা ২২নং ও ২৪নং ওয়ার্ডে রাত্রিবেলা ডিউটি করবেন। সেবাগ্রহীতা ও সেবাদাতার চমৎকার মেলবন্ধনে এই 'ওপেন হাইজ ডে' সফল করার জন্য তিনি সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

 

সর্বশেষ

জনপ্রিয়