৬ বৈশাখ, ১৪৩১ - ১৯ এপ্রিল, ২০২৪ - 19 April, 2024
amader protidin

পলাশবাড়ীর আইন-শৃঙ্খলা পরিস্থিতির অতীতের যে কোনো সময়ের তুলনায় ব্যাপক উন্নতি

আমাদের প্রতিদিন
1 month ago
98


পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধি :

অতীতের যে কোন সময়ের তুলনায় বর্তমানে পলাশবাড়ী থানার আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক উন্নতি হয়েছে।

জানা যায়, পলাশবাড়ী থানার বর্তমান অফিসার ইনচার্জ আরজু মো: সাজ্জাদ হোসেন  যোগদানের পর অত্র এলাকায় উল্লেখযোগ্য হারে অনাকাঙ্ক্ষিত কোন ঘটনা বা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেনি।

এক সময় রাজনীতিসহ নানা কারণে এ থানাটি ছিল দেশের মধ্যে সবচেয়ে বেশি আলোচিত গুরুত্বপূর্ণ থানা ।পাশাপাশি চুড়ি ডাকাতি ছিনতাই মাদকসহ সব ধরনের অপরাধ কম বেশি সংঘটিত হয়েছিল ।

গাইবান্ধা জেলার প্রবেশ দ্বার ও রংপুর- ঢাকা জাতীয় মহাসড়ক সংলগ্ন এই থানা এলাকা হওয়ায়, অনেক আগে থেকেই সব রাজনৈতিক দলের জন্য  গুরুত্বপুর্ণ একটি পয়েন্ট হিসেবে বিবেচিত হয়।

কেন্দ্রীয় ভাবে রাজনৈতিক কোন কর্মসুচী ঘোষণা করা হলে, কর্মসুচী সফল করার লক্ষ্যে বিভিন্ন থানা হতে ব্যাপক নেতা কর্মী ও সমর্থকদের জনসমাগম ঘটিয়ে রাজনৈতিক দলগুলো এ থানায় কর্মসুচী পালন করে থাকে।

কারন হিসেবে ওঠে আসে যোগাযোগ ব্যবস্থা, এছাড়া থানার বিরাট এলাকা জুড়ে রয়েছে মহাসড়ক, ১ কিলোমিটারের মধ্যে রয়েছে পাশ্ববর্তী সাদুল্যাপুর থানা এলাকা, ২ কিলোমিটারের মধ্যে রয়েছে রংপুর জেলার পীরগন্জ থানা এলাকা, এবং ৫ কিলোমিটারের মধ্যে গোবিন্দগন্জ থানা এলাকা। ফলে ৪ থানার নেতাকর্মী ও সমর্থকদের উপস্থিতিতে পালিত কর্মসুচী গুলোর জনসমাগম হয় লক্ষ্য করার মত। একসময় রাজনীতিতে উত্তপ্ত পলাশবাড়ীতে এখন শান্তির সুবাতাস বইছে।

বিগত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে পলাশবাড়ী থানায় গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে তিনি জনগণের আস্থা ও বিশ্বাসের পাত্র হয়ে ওঠেছেন।

 মাদক, সন্ত্রাস,  চুরি,ডাকাতি,ছিনতাই, রাহাজানী,সহ নানা অপরাধ কান্ড প্রতিরোধে অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেনের ভুমিকা জনমনে ব্যাপক প্রসংশনীয় হয়েছে।

তার সময়ে পলাশবাড়ী- গাইবান্ধা সড়কে ডাকাতি শুণ্যের কোঠায় ফিরে এসেছে। অনেকে ডাকাতি পেশা ছেড়ে দিয়ে স্বাভাবিক জীবন যাপন শুরু করেছেন। মাদক উদ্ধার, মাদক মামলা আসামী গ্রেফতার ও আদালত কর্তৃক গ্রেফতারী পরোয়ানা তামিলে তিনি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকেন।

মহাসড়ক সংলগ্ন এই থানা ভবন হওয়ায় আইনশৃঙ্খলার পাশাপাশি ও ভি আই পি,ভি ভি আইপি দের বাড়তি নিরাপত্তা বিধানে  তিনি সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে আসছেন।

ফলে খুব স্বল্প সময়ে তিনি স্থানীয় সংসদ সদস্য , উপজেলা পরিষদের চেয়ারম্যান, প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ,গণমাধ্যমকর্মীসহ সাধারণ মানুষের নিকট ব্যাপক বিশ্বাস ও আস্থা অর্জন করেছেন।

পলাশবাড়ীর সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতির কারণ জানতে চাইলে থানার অফিসার ইনচার্জ আরজু মো সাজ্জাদ হোসেন  সাংবাদিকদের জানান,বাংলাদেশ পুলিশের মাননীয় আইজিপি মহোদয় ও গাইবান্ধা জেলা পুলিশ সুপার কামাল হোসেনের নির্দেশে, সাধারণ মানুষের জান মালের নিরাপত্তা বিধানসহ সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে কাজ করছে পলাশবাড়ী থানা পুলিশ।

সর্বশেষ

জনপ্রিয়