৬ বৈশাখ, ১৪৩১ - ১৯ এপ্রিল, ২০২৪ - 19 April, 2024
amader protidin

কাজ বন্ধ করতে গিয়ে হামলার শিকার ২ কর্মকর্তা: ২ জন গ্রেফতার

আমাদের প্রতিদিন
1 month ago
112


দিনাজপুরের নবাবগঞ্জে বন বিভাগের জমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরের নবাবগঞ্জে বন বিভাগের জমিতে অবৈধভাবে স্থাপনা নির্মানকাজ বন্ধ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন বন বিভাগের নবাবগঞ্জ বিট কর্মকর্তা খাইরুল ইসলাম ও নবাবগঞ্জ উপজেলার গোলাপগঞ্জ ইউনিয়ন সহকারী ভুমি কর্মকর্তা আলতাফ হোসেন। এদের মধ্যে বিট কর্মকর্তা খাইরুল ইসলাম দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এই ঘটনায় ১২ জনকে আসামী করে মামলা দায়েরের পর পুলিশ ২ জনকে গ্রেফতার করে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারী) আদালতে সোপর্দ করেছে।

নবাবগঞ্জ বন বিভাগে কর্মরত মোকাররম হোসেন বলেন, বুধবার (২৮ ফেব্রুয়ারী) বন বিভাগের চরকাই রেঞ্জের অধীন মালিপাড়া এলাকায় বনবিভাগের জমি দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করছিলেন কতিপয় দখলদার। খবর পেয়ে বন বিভাগের কর্মকর্তা—কর্মচারীরা মিলে আমরা ঘটনাস্থলে গিয়ে অবৈধ স্থাপনা নির্মাণে বাধা দেই। এরই মধ্যে অবৈধ দখলদাররা ১০ থেকে ১৫ জন লাঠিসোঁটা নিয়ে আমাদের ওপর অতর্কিত হামলা করে। এতে বিট কর্মকর্তা খাইরুল আলম ও ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা আলতাফ হোসেন আহত হন। এর মধ্যে বিট কর্মকর্তা খাইরুল ইসলাম মাথা, হাত ও পায়ে আঘাত পান। পরে স্থানীয়দের সহায়তায় তাকে উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।’ হামলার শিকার বন কর্মকর্তা খাইরুল আলম বলেন, ‘বনের জমি দখলমুক্ত করার জন্য গেলে দখলদাররা ক্ষিপ্ত হয়ে আমাদের ওপর লাঠিসোঁটা নিয়ে হামলা করে।’

চরকাই রেঞ্জের বন কর্মকর্তা নিশিকান্ত মালাকার বলেন, ‘একদল ভূমিদস্যু বিভিন্ন উপায়ে বনের জায়গা দখল করে ঘরবাড়িসহ বিভিন্ন স্থাপনা নির্মাণ করে থাকে। সেগুলো দখলমুক্ত করতে গেলে আমরা বারবার হামলার শিকার হই। এমনই একটি অবৈধ দখল উচ্ছেদ করতে গিয়ে আমাদের একজন কর্মকর্তাকে হামলার শিকার হয়েছেন।

এদিকে নবাবগঞ্জ থানার ওসি তাওহীদুল ইসলাম জানান, এই ঘটনায় বুধবার রাতে নবাবগঞ্জ বিটের বন প্রহরী মোকাররম হোসেন বাদী হয়ে ১২ জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করে। এদের মধ্যে এজাহার ভুক্ত আসামী মোছাব্বেরুল ইসলাম ও মনিরুল ইসলামকে গ্রেফতার করে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারী) আদালতে সোপর্দ করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতার চেষ্টা চলছে বলে জানান তিনি।

 

সর্বশেষ

জনপ্রিয়