৬ বৈশাখ, ১৪৩১ - ১৯ এপ্রিল, ২০২৪ - 19 April, 2024
amader protidin

চিকিৎসকের বিরুদ্ধে দুর্ব্যবহারের অভিযোগ

আমাদের প্রতিদিন
1 month ago
101


রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

রৌমারী(কুড়িগ্রাম)প্রতিনিধি:

কুড়িগ্রামের রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার নিপা রানী সাহার বিরুদ্ধে রোগীদের সঙ্গে খারাপ ব্যবহারসহ দুনীর্তি, অনিয়ম করার অভিযোগ উঠেছে। তাঁর কাছে দালালের মাধ্যমে কোন রোগী নিয়ে গিলে চিকিৎসা দেন এবং দালাল না ধরলে চিকিৎসা দেন না তিনি। কোন রোগীর স্বজন এর প্রতিবাদ করলেও নানা ভাবে হুমকি প্রদান করেন এ চিকিৎসক।

এ বিষয়ে স্বাস্থ্য কর্মকর্তাসহ স্থানীয় সাংবাদিকদের কাছে অভিযোগ করেছেন ভুক্তভোগী রোগীর স্বজনরা। এছাড়াও রোগীসহ স্বজনদের সাথে অসদাচরণ, আউটডোর ও ইনডোরের সেবাদিতে অনিহা, গালিগালাজ, রোগীদের মেডিকেল সার্টিফিকেট দিতে গড়িমসি, অর্থের বিনিময় সার্টিফিকেট প্রদান, সঠিক চিকিৎসা না দিয়ে রোগীদের দ্রুত ছাড়পত্র দেয়াসহ নানা অভিযোগ উঠেছে এ চিকিৎসকের বিরুদ্ধে।

পাশাপাশি আরো অভিযোগ রয়েছে, চিকিৎসক নিপা রানী আউটডোরে দায়িত্বে থাকাবস্থায় রোগীদের সঠিক চিকিৎসা না দিয়ে বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষা—নিরীক্ষার জন্য পাঠান। পরবর্তীতে রোগীরা তাদের পরীক্ষা নিরিক্ষার রিপোর্ট নিয়ে হাসপাতালে গেলে রোগীসহ স্বজনদের বলে দেন তাঁর বাহিরের চেম্বারে যেতে। সেখানে ৫শ টাকা ভিজিটের মাধ্যমে রোগী দেখেন এ চিকিৎসক। এছাড়াও তার পছন্দের কোম্পানির ঔষধ লেখেন তিনি।

অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার নিপা রানী সাহা সাংবাদিকদের অস্বীকার করে বলেন, আমি সঠিক ভাবে এবং যত্নসহকারে রোগীদের সেবা দিচ্ছি। কে বা কারা আমার বিরুদ্ধে সাংবাদিকদের কাছে মিথ্যা তথ্য দিচ্ছেন।

এ প্রসঙ্গে রৌমারী উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. আসাদুজ্জামান জানান, বিষয়টি আমার জানানেই। তবে কয়েকজন মৌখিক অভিযোগ দিয়েছেন। এ ব্যাপারে খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

সর্বশেষ

জনপ্রিয়