১০ বৈশাখ, ১৪৩১ - ২৪ এপ্রিল, ২০২৪ - 24 April, 2024
amader protidin

পলাশবাড়ীতে রাস্তা পাকাকরণ কাজে ব্যবহার হচ্ছে নিম্নমানের খোয়া

আমাদের প্রতিদিন
1 month ago
52


পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধি :

পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়নের কদমতলা বাজার-শালমারা সড়ক পাকাকরণ কাজে নিম্নমানের খোয়া ব্যবহার করায় এলাকাবাসীর মাঝে চাপা ক্ষোভের বিরাজ করছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলায় জেলা নির্বাহী প্রকৌশলীর অধীনে উপজেলার হোসেনপুর ইউনিয়নের কদমতলা বাজার হতে শালমারা সড়ক পর্যন্ত ১ হাজার ২'শ মিটার রাস্তা পাকাকরণের কাজে নিম্নমানের খোয়া ব্যবহার করা হচ্ছে বলে জানান এলাকাবাসী।

২০২৩-২৪ অর্থ বছরে ১ হাজার ২'শ মিটার রাস্তা পাকাকরণের জন্য ১ কোটি ৯ লক্ষ টাকা বরাদ্দ হয়। নুরুল ইসলাম ঠিকাদার প্রতিষ্ঠানের মাধ্যমে কাজটি বাস্তবায়ন করা হচ্ছে। রাস্তা পাকাকরণ কাজে ঠিকাদার প্রতিষ্ঠান বিভিন্ন ইটভাটা থেকে বিভিন্ন শ্রেণির রেডিমেট বড় বড় খোয়া ক্রয় করে উক্ত রাস্তায় ডাব্লিউএমএম কাজে ব্যবহার করা হচ্ছে এবং সাবব্যাজ কাজে একটি বালি ও একটি খোয়া দেওয়ার কথা থাকলেও খোয়া কম দিয়ে অতিরিক্ত বালু ব্যবহার করে রোলার করছে ঠিকাদার প্রতিষ্ঠান।

এলাকাবাসীর অভিযোগে সাংবাদিকরা ঘটনান্থলে গেলে সংশ্লিষ্ট উপ-সহকারী কর্মকর্তা নিম্নমানের রেডিমেট খোয়া দেয়া বন্ধ করেন। কিন্তু পরবর্তীতে সাংবাদিকরা চলে এলে পূনরায় উক্ত নিম্নমানের বড় বড় খোয়া ব্যবহার করা হয়।

তাই এই জনগুরুত্বপূর্ণ রাস্তাটির নিম্নমানের খোয়া উত্তোলন করে উন্নতমানের খোয়া ব্যবহার করার জন্য সংশ্লিষ্ট বিভাগের উর্দ্ধতন কর্তৃপক্ষের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও রাস্তায় ইট ভেঙে খোয়া ব্যবহার করার জোর দাবী জানিয়েছেন এলাকাবাসী।

সর্বশেষ

জনপ্রিয়