৩ বৈশাখ, ১৪৩১ - ১৬ এপ্রিল, ২০২৪ - 16 April, 2024
amader protidin

কারাদন্ড প্রাপ্ত সাংবাদিকের মুক্তির দাবীতে পীরগঞ্জে মানবনন্ধন

আমাদের প্রতিদিন
1 month ago
81


পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি:

প্রকল্পের তথ্য চাওয়ায় শেরপুরের নকলা উপজেলার দেশ রূপান্তরের সাংবাদিক শফিউজ্জামান রানার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত বসিয়ে ছয় মাসের কারাদণ্ড দেয়ার প্রতিবাদে এবং তার নিঃশর্ত মুক্তির দাবীতে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মানববন্ধন কর্মসুচি পালন করেছে সাংবাদিকরা। শনিবার দুপুরে পীরগঞ্জ প্রেসক্লাবের সামনে এই কর্মসুচি পালন করেন স্থানীয় সাংবাদিকরা।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, পীরগঞ্জ প্রেসক্লাব সভাপতি জয়নাল আবেদিন বাবুল, সাবেক সভাপতি মেহের এলাহী, সাধারণ সম্পাদক নসরতে খোদা রানা, দৈনিক দেশ রূপান্তরের ঠাকুরগাঁও প্রতিনিধি ফিরোজ আমিন সরকার, চ্যানেল এস প্রতিনিধি বিষ্ণুপদ রায় ভোরের কাগজ প্রতিনিধি দুলাল সরকার, আজকের পত্রিকার প্রতিনিধি নুরুনবী রানা, পীরগঞ্জ অনলাইন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের সভাপতি বাদল হোসেন, দৈনিক গণ মুক্তি পত্রিকার সাইদুল রহমান মানিক, বিজয় টিভির প্রতিনিধি মামুন অর রশিদ,নাগরিক টিভির প্রতিনিধি জাকির হোসেনসহ অন্যান্যরা।

ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তারা বলেন, সরকারি বিভিন্ন প্রকল্পের অর্থ সঠিক ভাবে ব্যয় না করে লুটপাট করা হচ্ছে। পীরগঞ্জ উপজেলাতেও ৫টি ইউনিয়ন পরিষদ ভবন রঙ করা বাবদ ৫০ লাখ টাকা ব্যয় ধরা হয়েছে। কিন্তু প্রকৃত পক্ষে এ কাজ করতে দুই থেকে তিন লাখ টাকার বেশি ব্যয় হওয়ার কথা নয়। এগুলো ছাড়াও এই উপজেলায় প্রায় কোটি টাকার কাজ টেন্ডার ছাড়াই বাস্তবায়ন করা হচ্ছে। যা ইতোমধ্যে বিভিন্ন পত্রিকায় সাংবাদ প্রকাশ হয়েছে। সারাদেশে এ ধনের অনেক অনিয়ম চলমান রয়েছে। অনিয়মের তথ্য চাইতে গেলেই সাংবাদিকদের বিরুদ্ধে  মিথ্যা মামলা দেয়া সহ নানা ধরণের হয়রাণি করা হচ্ছে। সারাদেশের চিত্র বতর্মানে একই।

মানববন্ধনে বক্তারা অবিলম্বে ওই সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করে নি:শর্ত মুক্তি দাবি করেছেন। সেই সাথে বিচার বিভাগীয় তদন্ত করে দোষিদের শাস্তি দাবি করেছেন সাংবাদিক নেতারা। অন্যথায় বৃহত্তর কর্মসূচির হুশিয়ারী দেওয়া হয় এই মানববন্ধন কর্মসুচি থেকে।

সর্বশেষ

জনপ্রিয়