১১ বৈশাখ, ১৪৩১ - ২৪ এপ্রিল, ২০২৪ - 24 April, 2024
amader protidin

কুড়িগ্রামে জেলা পরিষদের উপনির্বাচনে জিতে চমক সৃষ্টি করলেন ওবাইদুর রহমান

আমাদের প্রতিদিন
1 month ago
74


আহসান হাবীব নীলু,  কুড়িগ্রাম :

কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যানের শূন্য পদে উপনির্বাচনে বর্ষিয়ান নেতা, দুইবারের জেলা পরিষদ চেয়ারম্যান,  সাবেক এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি মো. জাফর আলীকে পরাজিত করে বিজয়ী হয়েছেন আ ন ম ওবায়দুর রহমান। তিনি জেলা আওয়ামীলীগের ১নং যুগ্ম সম্পদক পদে রয়েছেন। তার এ বিজয়ে চমক সৃষ্টি হয়েছে। নির্বাচনে আ ন ম ওবায়দুর রহমান মটর সাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৫২৭ ভোট, পরাজিত প্রার্থী মো. জাফর আলী আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৪৬৮ ভোট এবং অপর প্রার্থী ছানালাল বকসী পেয়েছেন ১৪ ভোট। নির্বাচনে আ ন ম ওবায়দুর রহমান ৫৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। বিষয়টি বেসরকারিভাবে নিশ্চিত করেছেন জেলা নির্বাচন অফিস মো: জিলহাজ উদ্দিন ।

এদিকে এই নির্বাচনে শনিবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ১ হাজার ১৩জন ভোটার ৯টি উপজেলার ৯টি কেন্দ্রে একযোগে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ১০১৩জন ভোটারের মধ্যে ভোট প্রদান করেছেন ১০৬জন ভোটার। কুড়িগ্রাম জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো: জাফর আলী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহন করার জন্য চেয়ারম্যান পদে পদত্যাগ করলে শূন্য পদের সৃষ্টি হয়। উক্ত পদে জেলা আওয়ামীলীগের তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে সাবেক চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের সভাপতি  মো. জাফর আলী আনারস প্রতীক নিয়ে, জেলা আওয়ামীলীগের ১নং যুগ্ম সম্পদ  আ ন ম ওবাইদুর রহমান মটর সাইকেল প্রতীক নিয়ে এবং জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ছানালাল বকসী কাপ-পিরিচ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন।

ভোট দিতে এসে কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার জাহাঙ্গীর আলম ও যাত্রাপুর ইউনিয়নের ৬,৭,৮ নং ওয়ার্ডের নারী সদস্য শ্যামলী খাতুন জানান, বাঁধা বিঘœতা ছাড়াই ভোট সুষ্ঠু ও সুন্দর পরিবেশে দিতে পেরেছি।

সদর উপজেলার হলোখানা ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল করিম রেজা জানান, উৎসব মুখর পরিবেশে সবাই ভোট দিতে পেরেছি। যেই বিজয়ী হোক এই পরিবেশটা যেন বজায় থাকে। আমরা যেন সবাই গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল হই।

জেলা নির্বাচন অফিসার মো. জিলহাজ উদ্দিন জানান, আমার কাছে ৯টি কেন্দ্রের মধ্যে ব্রহ্মপূত্র নদ দ্বারা বিচ্ছিন্ন রৌমারী ও রাজিবপুর উপজেলার ফলাফল এখনো হাতে আসেনি। তবে বেসরকারিভাবে আ ন ম ওবায়দুর রহমান বিজয়ী হয়েছেন, এই তথ্য পেয়েছি। ফলাফলের হার্ড কপি হাতে পেলে সরকারিভাবে জানাবো।

সর্বশেষ

জনপ্রিয়