১১ বৈশাখ, ১৪৩১ - ২৪ এপ্রিল, ২০২৪ - 24 April, 2024
amader protidin

বিলুপ্ত ছিটমহলের ব্যাপক উন্নয়নে প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়ে সভা

আমাদের প্রতিদিন
1 month ago
95


লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটের পাটগ্রামে বিলুপ্ত ছিটমহলে ব্যাপক উন্নয়ন করায় ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে পুনরায় সরকার গঠিত হওয়ায় সারা দেশের বিলুপ্ত ছিটমহলের নেতাকর্মীরা কৃতজ্ঞতা জানিয়ে সভা করেছে। শনিবার (০৯ মার্চ) এ সভা করা হয়।

ওই উপজেলার কুচলিবাড়ী ইউনিয়নের বিলুপ্ত বড় খেঙ্গির ছিটমহলের মুজিব—ইন্দিরা নগরে বিলুপ্ত ছিটমহল সমন্বয় কেন্দ্রীয় কমিটির আয়োজনে সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি কবি গোলাম মতিন রুমী। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি পূর্ণ চন্দ্র রায়। এ সময় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম খোরশেদ রেজা, সমন্বয় কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কুড়িগ্রামের দাসিয়ারছড়া বিলুপ্ত ছিটমহলের আলতাব হোসেন, পঞ্চগড়ের বোদা উপজেলার বিলুপ্ত ছিটমহলের নেতা আব্দুল খালেক, নীলফামারীর জিগাবাড়ি বিলুপ্ত ছিটমহলের নেতা ফরিদুল ইসলাম, লালমনিরহাটের পাটগ্রামের বিলুপ্ত ভোটবাড়ী ছিটমহলের নেতা মোজাহারুল ইমলাম ।   

কৃতজ্ঞতা সভায় বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর সরকারকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, শুধুমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় ছিটমহল বিনিময় করা সম্ভব হয়। এতে ৬৮ বছর পর ছিটমহলের বাসিন্দাদের নাগরিকত্ব ও মানবাধিকার প্রতিষ্ঠা হয়। সভায় ছিটমহল বিনিময়ের ৯ বছরে সরকারি উদ্যোগে ব্যাপক উন্নয়নের চিত্র তুলে ধরা হয়। বিশেষ করে প্রতিটি বিলুপ্ত ছিটমহলে চলাচল ও জীবন—যাপন সহজ করতে পাকা রাস্তা ও সেতু নির্মাণ, বৈদ্যুতিক খুঁটি স্থান ও প্রতিটি বাড়িতে বিদ্যুৎ সংযোগ, স্বাস্থ্য সেবার জন্য কমিউনিটি ক্লিনিক স্থাপন, মসজিদ, মন্দির, প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয় এবং কমিউনিটি সেন্টার স্থাপন, নদী ভাঙ্গনরোধে কয়েক কোটি টাকা ব্যয়ে বাঁধ নির্মাণ, পুলিশ ফাঁড়ি স্থাপন, সুপেয় পানির জন্য শত শত টিউবওয়েল স্থাপন, স্যানিটেশন, সোলার প্রদান করা হয়েছে। শতভাগ বয়স্ক, বিধবা, স্বামী পরিত্যাক্তা নারী, প্রতিবন্ধী ও মার্তৃত্বকালীন ভাতার কার্ড এবং প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে কয়েকশত ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ নির্মাণ করে দেওয়ার কথা উলে­খ করা হয়।

 

সর্বশেষ

জনপ্রিয়