১০ বৈশাখ, ১৪৩১ - ২৪ এপ্রিল, ২০২৪ - 24 April, 2024
amader protidin

কুড়িগ্রামে নাটিকায় প্রতিবাদ জানিয়ে আন্তর্জাতিক নারী দিবস পালন

আমাদের প্রতিদিন
1 month ago
31


কুড়িগ্রাম অফিস:

নাটিকায় প্রতিবাদ জানিয়ে কুড়িগ্রামে আন্তর্জাতিক নারী দিবস পালন করেছে কিশোরীরা। আজ রবিবার (১০মার্চ) বিকেলে সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের ছত্রপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় বেসরকারি সংগঠন এসোসিয়েশন ফর অল্টারনেটিভ ডেভেলপমেন্ট (এএফএডি) পার-২ প্রকল্পের মাধ্যমে ''ফুলতির জীবন গাঁথা'' নামে এ নাটক প্রদর্শন করে। গ্রামের স্কুল পড়ুয়া কিশোরীরা এ নাটকের মাধ্যমে নারীদের মজুরী বৈষম্য ও স্কুল থেকে কিশোরীদের ঝড়ে পরার গল্প দর্শকদের মাঝে উপস্থান করে।

এসময় উপস্থিত ছিলেন পাঁচগাছী ইউপি চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার, পাঁচগাছী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক, ছত্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তরিকুল ইসলাম, ওয়ার্ড মেম্বার হায়দার আলী, নারী সংগঠন এএফএডির নির্বাহী প্রধান সাইদা ইয়াসমিন রুপা, রেশমা সুলতানা প্রমুখ।

ক্রিশ্চিয়ান এইডের আর্থিক সহায়তায় পার-২ প্রকল্পের মাধ্যমে নারীর ক্ষমতায়ন, নারীর অধিকার, বাল্যবিবাহ ও প্রতিকার বিষয়ক সচেতনতার অংশ হিসেবে এই নাটিকাটি প্রদর্শন করা হয়। এতে গ্রামের নারী-কিশোরী ও স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা দর্শক হিসেবে অনুষ্ঠান উপভোগ করেন। 

সর্বশেষ

জনপ্রিয়