৩ বৈশাখ, ১৪৩১ - ১৬ এপ্রিল, ২০২৪ - 16 April, 2024
amader protidin

চিলমারী স্বাস্থ্য কমপ্লেক্স হরিলুট হচ্ছে পরিত্যাক্ত ভবনের মালামাল

আমাদের প্রতিদিন
1 month ago
14


চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ

কুড়িগ্রামের চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিত্যাক্ত আবাসিক ভবনের মালামাল হরিলুট হওয়ার অভিযোগ উঠেছে। ভবনের দরজা,জানালা(কাঠ ও লোহার গ্রিল)সহ বিভিন্ন মালামাল দিনে-রাতে হরিলুট হয়ে গেলেও দেখার কেউ নেই। যেন স্থানিয় প্রবাদ “সরকারী মাল,দড়িয়ামে ঢাল”এর মত।

জানা গেছে,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩কোয়াটার বিশিষ্ট ১টি ও একক একটি মিলে ৩য় শ্রেণীর দুইটি আবাসিক ভবনকে দীর্ঘদিন আগে পরিত্যাক্ত ঘোষনা করা হয়। দীর্ঘদিন ধরে পরিত্যাক্ত ওই ভবন দুটিতে মানুষ না থাকায় সেখান থেকে কাঠের দরজা,জানালা এবং লোহার গ্রিলসহ বিভিন্ন মালামাল দিনে—রাতে হরিলুট হয়ে যাচ্ছে। কর্মকর্তা—কর্মচারীদের চোখের সামনে দিয়ে এসব মালামাল পাচার হয়ে গেলেও দেখার কেউ নেই।

শনিবার দুপুরে স্থানীয়দের তথ্য মতে সরেজমিনে গেলে দেখা যায়,ভবন দুটির দামি পুরাতন কাঠের দরজা,জানালা ও স্টিল এবং লোহার ভারি গ্রিল একের পর এক কে বা কাহারা খুলে নিয়ে যাচ্ছে। অবস্থা দৃষ্ঠে পরিত্যাক্ত ওই ভবনের স্থান যেন অপরাধের রাজ্যে পরিনত হয়েছে। পাশ্ববর্তী আবাসিক কোয়াটারে থাকা কর্মকর্তা—কর্মচারীরা জানায়,কে বা কাহারা এসব করছে তারা তা জানেন না।

হাসপাতালের ক্যাশিয়ার মো. শামসুর রহমান জানান, কে বা কাহার মালামালগুলো চুরি করে নিয়ে যায় তা আমাদের জানা নেই। পরিত্যাক্ত ওই ভবনসমুহ নিলামে দেয়ার মালিক স্বাস্থ্য প্রকৌশল বিভাগ বলে জানান তিনি।

উপজেলা স্বাস্থ্য ও প.প.কর্মকর্তা ডা.মো.আমিনুল ইসলাম জানান,পরিত্যাক্ত ভবনের মালামাল চুরি কিংবা হরিলুটের বিষয়টি আমার জানা নেই। খোজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ

জনপ্রিয়