৬ বৈশাখ, ১৪৩১ - ১৯ এপ্রিল, ২০২৪ - 19 April, 2024
amader protidin

পীরগঞ্জে অবৈধভাবে জমি দখল নিতে বাড়িঘর ভাংচুর থানায় অভিযোগ

আমাদের প্রতিদিন
1 month ago
67


পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ

রংপুরের পীরগঞ্জে এক অসহায় পরিবারের জায়গাজমি অবৈধভাবে দখল নিতে মারপিট এবং বাড়িঘর ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার সপ্তাহ পার হলেও এখন পর্যন্ত থানায় মামলা হয়নি বাদীর অভিযোগ।

ঘটনাটি ঘটেছে ৮ মার্চ উপজেলার শানেরহাট ইউনিয়নের পবন পাড়া গ্রামে।  জানাযায় উপজেলার পবন পাড়া গ্রামের মৃত তছির উদ্দিন সেখের একমাত্র ছেলে আঃ ওয়াহেদ শেখ ও তার ৩ কন্যা।

পালানু সাহাপুর গ্রামের মৃত ছহির উদ্দিনের ছেলে বকুল মিয়া এক বোনের ২৫ শতাংশ জমি ক্রয় করে। সেখান থেকে ৫

শতক জমি একই গ্রামের  মৃত কায়েম মিয়ার ছেলে নুরুল ইসলাম এর নিকট বিক্রি করে।

 পবন পাড়া গ্রামের  আঃ ওয়াহেদ শেখ এর ভোগদখলকৃত জমিতে বাড়ি ঘর নির্মান করে বসবাস করছিলেন। তিনি  সহজসরল হওয়ায় নুরুল ইসলাম এর যোগসাজশে ১০/১২ জন ব্যাক্তি আঃ ওয়াহেদ শেখ  বাড়ির ভিতর প্রবেশ করে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। এসময় আঃ ওয়াহেদ শেখ  তাদের কে গালিগালাজ করতে নিষেধ করলে তাকে ধাক্কা দিয়ে  ঘরের টিনের বেড়া ভাংচুর করে। বিষয়টি নিয়ে আঃ ওয়াহেদ শেখের ছেলে রেজাউল করিম পীরগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করে।

স্থানীয়রা জানান আঃ ওয়াহেদ শেখ নীজ নামিও জমিতে ঘর নির্মান করে ব্যবসা করে আসছে এবং একই দাগে নুরুল ইসলাম ৫ শতক জমি কিনে ভোগদখল করছে । অসহায় ও সহজসরল আঃ ওয়াহেদ শেখ  পরিবারের লোকজন কে উচ্ছেদ করতে তাদের কে ভয়ভীতি সহ মারপিট করছে।

অভিযোগকারি রেজাউল করিম বলেন, তাদের বাপ দাদার জায়গাজমিতে ঘরবাড়ির বানিয়ে বসবাস করছেন। সেখানে প্রভাবশালী নুরুল ইসলাম পরপর মারপিট ও ভাংচুরের ঘটনা ঘটিয়ে যাচ্ছে। অসহায় মানুষ বলে ভয়ভীতি দেখিয়ে জমি থেকে উচ্ছেদ করতে উঠে পরে লেগেছে। বাড়িঘর ভাংচুরের ঘটনায় থানায় অভিযোগ দিলে ঘটনাস্থাল তদন্ত হলেও মামলা রেকর্ড করা হয়নি।

এছাড়াও গত ১৭ ফেব্রুয়ারী সকাল আমাকে বাড়ি থেকে ডেকে নিয়ে ৫/৬ জন ব্যক্তি হত্যার উদ্দেশ্য রাস্তার উপর মারপিট করে এবং সেই দিনই আমার একটি পায় ভেঙে দেয়। এবিষয়ে পীরগঞ্জ থানা পুলিশের নিকট বিচার না পেয়ে আদালত মুখি হতে হয়েছে বলে তিনি জানান।

এ বিষয়ে শানেরহাট ইউনিয়ন বিট অফিসার এস আই অনন্ত বাবুর সাথে কথা হলে তিনি বলেন, এর আগে মারপিটের ঘটনায় আদালতে মামলা করেছে। এরপরে বাড়িঘর ভাংচুরের ঘটনার অভিযোগ পেয়েছি। বাদি চাইলে মামলার ব্যবস্থা নেবেন বলে তিনি জানান।

সর্বশেষ

জনপ্রিয়