৩ বৈশাখ, ১৪৩১ - ১৬ এপ্রিল, ২০২৪ - 16 April, 2024
amader protidin

ডিমলায় বন্ধ হচ্ছে না মেশিন দিয়ে বালু উত্তোলন

আমাদের প্রতিদিন
4 weeks ago
70


ডিমলা(নীলফামারী)প্রতিনিধি:

 নীলফামারীর ডিমলা উপজেলায় গয়াবাড়ী ইউনিয়নে ৬নং ওয়ার্ড কালির ডাঙ্গা নামক স্থানে পাকা রাস্তার পাশে রাজু মিয়ার পুকুরে আনারুল হকের শ্যালো চালিত ইঞ্জিন (মেশিন) এর সাহায্যে অবৈধভাবে বালু উত্তোলন করে রাখা হচ্ছে সামসুল হকের জমিতে।  অবৈধভাবে মেশিন দিয়ে বালু উত্তোলনের ফলে হুমকির মুখে পরছে পুকুরের পাশের বসতবাড়ি, বিলীন হওয়ার শঙ্কা রয়েছে তিন ফসলের আবাদি জমি।

সরেজমিনে দেখা যায়, ঐ এলাকার প্রভাবশালী স্থানীয় বাসিন্দা শামসুল হকের অধিনে সেখানে করা হচ্ছে বালু উত্তোলন। সে নিজে সেখানে দাড়িয়ে থেকে প্রভাব খাটিয়ে মেশিন দিয়ে বালু উত্তোলন করছে।

পুকুর খনন করে বালু উত্তোলনে কারো কোন পারমিশন আছে কি? জানতে চাইলে তিনি বলেন, আমার জমি ও আমার পুকুর থেকে মেশিন দিয়ে বালু তুলছি এতে কার পারমিশন লাগবে। আমি অনেকের কথা বলেই এ মেশিন বসিয়েছি।

মেশিনের মালিক আনারুল হকের সাথে কথা হলে তিনি জানান, আমার সাথে কথা বলে কোনো লাভ নেই আপনারা পুকুরের মালিকের সাথে কথা বলেন।

এবিষয়ে গয়াবাড়ী ইউনিয়ন (ভূমি) তহসিলদার শ্রী দুলাল চন্দ্রের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, মেশিন দিয়ে পুকুর থেকে বালু উত্তোলন করার কোন নিয়ম নেই। "তবে আমি বাহিরে আছি" পুকুরের মালিকের সাথে কথা বলে তা বন্ধ করার জন্য বলেছি।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তারের মুঠোফোনে সংবাকর্মীরা একাধিক বার কল দিলেও তিনি কল রিসিভ করেন না।

সর্বশেষ

জনপ্রিয়