১০ বৈশাখ, ১৪৩১ - ২৪ এপ্রিল, ২০২৪ - 24 April, 2024
amader protidin

হারাগাছে মসজিদের সীমানা প্রাচীর নির্মাণ নিয়ে মুসল্লিদের ওপর হামলা, আহত ১০

আমাদের প্রতিদিন
1 month ago
81


নিজস্ব প্রতিবেদক:

রংপুরের হারাগাছ পৌরসভা এলাকায় মসজিদের সীমানা প্রাচীর নির্মাণকে কেন্দ্র করে মুসল্লিদের ওপর দুর্বৃত্তদের হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন। শনিবার দুপুরে হারাগাছ  মেনাজেরপুল এলাকার ওয়াক্তিয়া মসজিদের সীমানা প্রাচীর দেওয়ার সময় এ হামলার ঘটনা ঘটে। এঘটনায় ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুরিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয়দের অভিযোগ ও সিসিটিভি ফুটেজে দেখা যায়, মেনাজেরপুল এলাকার ওয়াক্তিয়া মসজিদের সীমানা প্রাচীর দিতে যান কয়েকজন মুসল্লি। পরে হেলমেটধারী কয়েকজন এসে সীমানা প্রাচীর উপড়ে ফেলে। প্রথমে ইটপাটকেল ও পরে লাঠিসেঁাটা নিয়ে মুসল্লিদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এতে গুরুতর আহত হন ১০ জন।

মুসল্লিদের অভিযোগ, দীর্ঘদিন ধরে স্থানীয় রফিকুল ইসলাম ও তার ছেলে ওয়াক্তিয়া মসজিদের জায়গা দখলের চেষ্টা করছিল। এরই জের ধরে হামলার ঘটনা ঘটে। এর আগেও মসজিদের ওজুখানা ভেঙে দিয়েছিলো তারা। এঘটনায় আমরা ন্যায় বিচার প্রার্থনা করছি।

বিষয়টি নিশ্চিত করেছেন হারাগাছ মেট্রোপলিটন থানার ওসি মো. হারেছুল ইসলাম। তিনি সাংবাদিকদের বলেন, এলাকার পরিবেশ শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে। জড়িতদের গ্রেফতার প্রক্রিয়া চলছে।

সর্বশেষ

জনপ্রিয়