৫ বৈশাখ, ১৪৩১ - ১৯ এপ্রিল, ২০২৪ - 19 April, 2024
amader protidin

রংপুরে দাম বেশি নেয়ায় তিন খেঁজুর ব্যবসায়ীকে জরিমানা

আমাদের প্রতিদিন
1 month ago
76


নিজস্ব প্রতিবেদক:

সরকারের বেধে দেওয়া দাম কার্যকর করতে রংপুর নগরীর বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় সরকার নির্ধারিত দামের বেশি বিক্রি করার অভিযোগে তিন খেঁজুর ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন রংপুর বিভাগীয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ—পরিচালক আজাহারুল ইসলাম।

সরেজমিনে দেখা যায়, সকালে রংপুর নগরীর সর্ববৃহৎ বাজার সিটি বাজারে গরুর মাংস, দেশি পেঁয়াজ, ছোলা, ব্রয়লার মুরগি, খেঁজুরসহ ২৯ নিত্যপণ্যের বেধে দেওয়া দাম কার্যকর করতে রংপুর বিভাগীয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনার সময় বিভিন্ন দোকানে গিয়ে ক্রয়—বিক্রয়ের ভাউচারসহ অন্যান্য কাগজপত্র দেখেন এবং ক্রেতা ও বিক্রেতাদের সঙ্গে কথা বলেন। এসময় সরকার নির্ধারিত মূল্যের বেশি বিক্রয়, ক্রয়—বিক্রয় ভাউচার না থাকার অভিযোগে তিন খেঁজুর বিক্রির প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে সতর্ক করে দেওয়া হয় ব্যবসায়ীদের।

রংপুর বিভাগীয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ—পরিচালক আজাহারুল ইসলামের নেতৃত্বে অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা, রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতয়ালি জোনের সহকারী পুলিশ কমিশনার মো. আরিফুজ্জামানসহ মেট্রোপলিটন ডিবি পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ

জনপ্রিয়