৫ বৈশাখ, ১৪৩১ - ১৯ এপ্রিল, ২০২৪ - 19 April, 2024
amader protidin

ডোমারে ভ্রাম্যমান আদালতে দুই ব্যবসায়ীর কাছ থেকে ৭ হাজার টাকা জরিমানা আদায়

আমাদের প্রতিদিন
1 month ago
52


ডোমার (নীলফামারী)প্রতিনিধিঃ

পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের বাজার দর নিয়ন্ত্রণ এবং মনিটরিংয়ের লক্ষ্যে নীলফামারীর ডোমার ০৩ নং ওয়ার্ড পৌর কাঁচাবাজারে অভিযান পরিচালিত হয়েছে। এই অভিযান পরিচালনা কালে মূল্য তালিকা প্রদর্শন না করায় ০২ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ০৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সোমবার (১৮ মার্চ) উপজেলা শহরের পৌর কাঁচাবাজারে সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট জান্নাতুল ফেরদৌস হ্যাপির নেতৃত্বে বাজার দর মনিটরিংয়ের লক্ষ্যে অভিযানের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অভিযানে সরকার নির্ধারিত মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে অভিযুক্ত ব্যবসায়ী মেসার্স রতন ভাণ্ডারের স্বত্বাধিকারী আব্দুল মালেক বাবুকে ০৫ হাজার টাকা এবং অপর ব্যবসায়ী মেসার্স লাবিব ভাণ্ডারের স্বত্বাধিকারী গোলাম রাশেদকে ০২ হাজার টাকাসহ  সর্বমোট ০৭ হাজার টাকা জরিমানা আদায়ের পাশাপাশি তাদেরকে দ্রব্যমূল্যের সঠিক মূল্য তালিকা প্রদর্শনের নির্দেশনা প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা প্রদান করেন থানা পুলিশের সদস্যবৃন্দ এবং  প্রসিকিউটর হিসেবে অভিযোগ দায়ের করেন উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক আল-আমিন রহমান।

এবিষয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট জান্নাতুল ফেরদৌস হ্যাপি বলেন, দ্রব্য মূল্যের বাজার-দর নিয়ন্ত্রণ, মূল্যবৃদ্ধি ঠেকানোর পাশাপাশি কিছু অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে এমন অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

 

সর্বশেষ

জনপ্রিয়