৩ বৈশাখ, ১৪৩১ - ১৬ এপ্রিল, ২০২৪ - 16 April, 2024
amader protidin

রংপুরে মিস্টি ও সেমাই কারখানায় ৫০ হাজার টাকা জরিমানা

আমাদের প্রতিদিন
4 weeks ago
107


নিজস্ব প্রতিবেদক:

রংপুর মহানগরীর বাহার কাছনা সিগারেট কোম্পানী এলাকায় বৈশাখী মিষ্টি ও নাহার লাচ্চা সেমাই নামের দুইটি কারখানায় অভিযান চালিয়েছে রংপুর মেট্রোপলিটন গোয়েন্দা বিভাগ (ডিবি) ও ভোক্তা অধিদপ্তর। পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ ও বাজার মনিটরিং  অভিযান পরিচালনার অংশ হিসেবে এই দুটি কারখানায় অভিযান পরিচালনা করে তারা। এসময় কারখানা দুটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার রংপুর মেট্রোপলিটন পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেনউপ-পুলিশ কমিশনার জনাব কাজী মুত্তাকী ইবনু মিনান ।

এর আগে সোমবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর, রংপুর বিভাগীয় কার্যালয় রংপুরের উপ-পরিচালক মোঃ আজাহারুল ইসলামসহ পুলিশের একটি দল নগরীর হারাগাছ মেট্রোপলিটন থানার বাহার কাছনা সিগারেট কোম্পানী মসজিদ এলাকার সাইফুল ইসলামের নাহার লাচ্চা সেমাই কারাখানায় অভিযান চালায়। এসময় অস্থাস্থ্যকর পরিবেশে অনুমোদনহীন রং ব্যাবহার করে লাচ্ছা সেমাই তৈরী করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪২ ধারা মোতাবেক ১০,০০০/- (দশ হাজার) টাকা জরিমানা করে।

একই এলাকার বৈশাখী মিষ্টি মেলার কারখানায় অভিযান পরিচালনা করে অস্থাস্থ্যকর পরিবেশে অনুমোদনহীন ও মাত্রাতিরিক্ত রং ব্যাবহার করে মিষ্টি তৈরী ও বুরিন্দা তৈরী করার অপরাধে ৪০ হাজার টাকা জরিমানা করে।

সর্বশেষ

জনপ্রিয়