১০ বৈশাখ, ১৪৩১ - ২৪ এপ্রিল, ২০২৪ - 24 April, 2024
amader protidin

গঙ্গাচড়ায় কচুয়া আহমদিয়া দাখিল মাদ্রাসায় গোপনে কমিটি গঠন-এলাকায় উত্তেজনা

আমাদের প্রতিদিন
1 month ago
273


গঙ্গাচড়া (রংপুর)প্রতিনিধি:

রংপুরের গঙ্গাচড়ার নোহালী ইউনিয়নের কচুয়া আহমদিয়া দাখিল মাদ্রাসার ব্যবস্থাপনা কমিটি গোপনে গঠন করার অভিযোগ উঠেছে মাদ্রাসা সুপারের বিরুদ্ধে । এ নিয়ে মাদ্রাসার অভিভাবকরা  উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) লিখিত অভিযোগ দিয়েছেন। এ ঘটনায় অভিভাবক ও এলাকাবাসীর মাঝে উত্তেজনা বিরাজ করছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ওই মাদ্রাসার সুপার তার নিজস্ব ক্ষমতাবলে কোনো সরকারি নিতিমালা না মেনে কমিটি  গঠনের জন্য শ্রেণিকক্ষে নোটিশ ও ভোটার তালিকা প্রকাশ না করেই তার পছন্দের ব্যক্তিদের নিয়ে গোপনে কমিটি গঠন করেন।

এবিষয়ে গত বৃহস্পতিবার ওই মাদ্রাসায় সরেজমিনে গেলে কথা হয় অষ্টম শ্রেণীর শিক্ষার্থী আমিরুল্লাসহ কয়েক জনের সাথে তারা জানান, ‘ মাদ্রাসার সুপার স্যার তিনি নাকি গোপনে আমাদের মাদ্রাসার ম্যানেজিং কমিটি  দিয়েছেন। এজন্য প্রতিদিন মাদ্রাসায় স্থানীয় লোকজন এসে চিল্লাচিল্লি করছেন। আমাদের মনে হচ্ছে এটি যদি সুষ্ঠু তদন্ত করে সমাধান করা না যায় তাহলে যে কেনো সময় মাদ্রাসায় মারামারি লাগতে পারে।

এ বিষয়ে সুপার সাইফুল ইসলাম এর কাছে গোপনে কমিটি গঠনের বিষয়ে জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান, কমিটি গঠনের জন্য কোন প্রচার প্রচারণা করা হয়নি। হায়দার আলী নামে এখানকার একজনকে ম্যানেজিং কমিটির সভাপতি করে কমিটি গঠনের প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। এভাবে কমিটি গঠন করা আমার ঠিক হয়নি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না জানান,‘ আমি ওই মাদ্রাসাটির গোপনে কমিটি গঠনের বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ

জনপ্রিয়