৫ বৈশাখ, ১৪৩১ - ১৯ এপ্রিল, ২০২৪ - 19 April, 2024
amader protidin

ডোমারে অভিযান পরিচালনায় তিন ক্লিনিকের কাছ থেকে দেড় লক্ষ টাকা জরিমানা আদায়

আমাদের প্রতিদিন
3 weeks ago
17


মোসাদ্দেকুর রহমান সাজু,ডোমার নীলফামারী:

নীলফামারীর ডোমারে স্বাস্থ্য দপ্তরের আওতাধীন বেসরকারি হাসপাতাল/ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে সেবার মানোন্নয়নের লক্ষ্যে অভিযান পরিচালনা করে অসঙ্গতি ও অনিয়মের কারণে তিনটি ক্লিনিককের কাছ থেকে দেড় লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

আজ রবিবার ২৪ মার্চ দুপুরে উপজেলা শহরের তিনটি ক্লিনিকে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনায় নেতৃত্ব দেন নীলফামারী জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ হাসিবুর রহমান। এসময় ক্লিনিকে বিভিন্ন অসঙ্গতির কারণে জরিমানা করার পাশাপাশি তাদেরকে সতর্কতার নির্দেশনা প্রদান করা হয়। অভিযানে সেবার মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করা, প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করার অপরাধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৯ ও ৪৫ ধারায় তিন প্রতিষ্ঠানের মধ্যে সেবা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ৪০ হাজার টাকা, পদ্মা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা ও ডক্টরস ক্লিনিক এন্ড নার্সিং হোমকে ৬০ হাজার টাকা সহ মোট এক লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযান পরিচালনায় সহযোগিতা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রায়হান বারী।

এসময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের আওতায় জরিমানা আদায় করেন নীলফামারী জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সামসুল আলম।

প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক ইনচার্জ আল-আমীন রহমান। উক্ত অভিযান পরিচালনা সহযোগিতা প্রদান করেন ডোমার থানা এসআই আখতারুজ্জামানের নেতৃত্বে পুলিশের সদস্যবৃন্দ।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়, অসঙ্গতি ও অনিয়মের কারণে তিন প্রতিষ্ঠানকে দেড় লক্ষ টাকা জরিমানা সহ আগামী এক মাসের মধ্যে সকল অনিয়ম সংশোধন, ডিগ্রিধারী  প্রয়োজনীয় চিকিৎসক, নার্স, টেকনোলজিস্ট নিয়োগ এবং সেবাসমূহের সঠিক মূল্য তালিকা প্রদর্শন, অপারেশন থিয়েটার রুম, এক্স-রে রুম সংস্কারের জন্য ক্লিনিক মালিকগনকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

সর্বশেষ

জনপ্রিয়