১১ বৈশাখ, ১৪৩১ - ২৪ এপ্রিল, ২০২৪ - 24 April, 2024
amader protidin

দিনাজপুরে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি ইনায়েতুর রহিমের মায়ের দাফনকার্য সম্পন্ন

আমাদের প্রতিদিন
3 weeks ago
46


দিনাজপুর প্রতিনিধি:

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য স্বাধীনতা পদকপ্রাপ্ত মরহুম আব্দুর রহিমের সহধর্মীনি এবং বাংলাদেশ সুপ্রীম কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিমের মাতা নাজমা রহিমের দাফনকার্য বৃহস্পতিবার (২৮ মার্চ) দিনাজপুর সদর উপজেলার জালালপুর গ্রামের পারিবারিক গোরস্তানে সম্পন্ন হয়েছে। সেখানে তৃতীয় জানাযার নামাজ শেষে স্বামী মরহুম আব্দুর রহিমের সমাধির পাশেই তাঁকে দাফনকার্য সম্পন্ন হয়।

এর আগে বৃহস্পতিবার বেলা ১১টায় দিনাজপুরের ঐতিহাসিক গোর—এ শহীদ বড়ময়দান ঈদগাহে দ্বিতীয় জানযার নামাজ অনুষ্ঠিত হয়। এই জানাজার নামাজে ঈমামতি করেন মরহুমার বড় ছেলে বাংলাদেশ সুপ্রীম কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি এম. ইনায়েতুর রহিম। এতে অংশ নেন, মরহুমার ছোট ছেলে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, দিনাজপুর—১ আসনের সংসদ সদস্য জাকারিয়া জাকা, দিনাজপুর জেলা ও দায়রা জজ মোঃ জাবিদ হোসেন, দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার ইফতেখার আহম্মেদ, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান, দিনাজপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলতাফুজ্জামান মিতাসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিসহ দিনাজপুরের সর্বস্তরের জনতা।

গতকাল বুধবার (২৭ মার্চ) রাতে তারাবির নামাজের পর ঢাকার বেইলী রোডে মরহুমার প্রথম জানাযার নামাজ অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত বুধবার বিকেল ৩টায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন নাজমা রহিম। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮৬ বছর। মৃত্যুকালে তিনি ২ পুত্র বিচারপতি এম ইনায়েতুর রহিম ও হুইপ ইকবালুর রহিম এমপি, ৪ কন্যা ডাঃ নাদিরা সুলতানা, ডাঃ নাসিমা সুলতানা, নাফিসা সুলতানা ও নাজিলা সুলতানাসহ অসংখ্য গুনগ্রাহী, আত্মীয় স্বজন, নাতী—নাতনী, শুভাকাঙ্খী রেখে গেছেন।

সর্বশেষ

জনপ্রিয়