৫ বৈশাখ, ১৪৩১ - ১৯ এপ্রিল, ২০২৪ - 19 April, 2024
amader protidin

গঙ্গাচড়ায় ভিজিএফের চাল পাচ্ছে ৪২ হাজার ৮শ ২৫টি অসহায়-দুস্থ পরিবার

আমাদের প্রতিদিন
2 weeks ago
168


নির্মল রায়,গঙ্গাচড়া (রংপুর):

পবিত্র ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে রংপুরের গঙ্গাচড়া উপজেলার ০৯ টি ইউনিয়নে ভিজিএফের চাল পাচ্ছে ৪২ হাজার ৮শ ২৫টি অসহায়-দুস্থ পরিবার। শনিবার  (২৯ মে) এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সজীবুল করিম।

তিনি জানান, পবিত্র ঈদুল ফিতর উদযাপন ২০২৪ উপলক্ষে এ উপজেলায় বরাদ্দকৃত ৪২ হাজার ৮শ ২৫টি কার্ড ইউনিয়ন ভিত্তিক জনসংখ্যা হারে বিভাজন করে অসহায়-দুস্থ পরিবারের মাঝে বিতরণ করার জন্য বরাদ্দ প্রদান করা হয়েছে। এর মধ্যে বেতগাড়ী ইউনিয়নে ৩ হাজার ৮শ ৮৫ টি, কোলকোন্দ ইউনিয়নে ৪ হাজার ৩শ ৮৭, বড়বিল ইউনিয়নে ৬ হাজার ৩শ ২৩, গঙ্গাচড়া ইউনিয়নে ৬ হাজার ২শ ২টি, লক্ষীটারী ইউনিয়নে ৩ হাজার ৩শ ৫৭, গজঘণ্টা ইউনিয়নে ৫ হাজার ২শ ৫২, মর্ণেয়া ইউনিয়নে ৪ হাজার ২শ ১৪, আলমবিদিতর ইউনিয়নে ৫ হাজার ৩শ ৮৩, নোহালী ইউনিয়নে ৩ হাজার ৮শ ২২টি পরিবার পাচ্ছে ভিজিএফের বিশেষ এই বরাদ্দের চাল।

তিনি আরও জানান, ভিজিএফ বরাদ্দের ক্ষেত্রে দুস্থ ও অতি দরিদ্র পরিবারকে সহায়তা প্রদান করতে হবে। কার্ড-প্রতি মিলবে ১০ কেজি চাল। সাম্প্রতিক প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ দুস্থ ও অতি দরিদ্র পরিবারকে অগ্রাধিকার দিতে বলা হয়েছে। দ্রুতই শুরু হবে ভিজিএফের চাল বিতরণ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না বলেন, উপকারভোগীদের তালিকা এমনভাবে প্রণয়ন করতে হবে যাতে কোনো অবস্থাতেই একই পরিবারের একাধিক ব্যক্তি ভিজিএফ কার্ড বরাদ্দ না পায়।

 উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে তদারকিসহ সঠিক পরিমানে খাদ্যশস্য বিতরণে নিশ্চয়তা বিধান করতে নির্দেশনা দেয়া হয়েছে।

এ চাল নিয়ে কেউ নয়-ছয় করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন,দরিদ্র মানুষের যাতে ঈদের আনন্দ ম্লান না হয় সে জন্য সরকারের এই মহৎ প্রয়াস।

সর্বশেষ

জনপ্রিয়