১৯ মাঘ, ১৪২৯ - ০১ ফেব্রুয়ারি, ২০২৩ - 01 February, 2023
amader protidin

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় বিএমডিএ’র নবনির্মিত দ্বিতল জোনাল অফিস ভবন উদ্বোধন

আমাদের প্রতিদিন
3 weeks ago
70


 

কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলায় বিএমডিএ’র নবনির্মিত দ্বিতল জোনাল অফিস ভবন উদ্বোধন করেন প্রধান অতিথি আছলাম হোসেন সওদাগর এমপি।

বৃহস্পতিবার ৯০ লাখ টাকা ব্যয়ে নির্মিত নতুন ভবন উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ মোস্তফা জামান, উপজেলা নির্বাহী অফিসার ফারজানা জাহান, নাগেশ্বরী পৌরসভা মেয়র হোসেন ফাকু, প্রকল্প পরিচালক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী বিএমডিএ রংপুর সার্কেল প্রকৌশলী মোঃ হাবিবুর রহমান খান, ইআইআরপি ও তত্ত¡াবধায়ক প্রকৌশলী,বিএমডিএ রংপুর সার্কেল, নির্বাহী প্রকৌশলী কুড়িগ্রাম প্রকৌশলী জিন্নুরাইন খান, নির্বাহী প্রকৌশলী রংপুর এ কে এম মশিউর রহমান, সহকারী প্রকৌশলী বিএমডিএ রংপুর রিজিয়ন আলমগীর কবির, উপজেলা কৃষি কর্মকর্তা শাহরিয়ার হোসেন, উপজেলা প্রকৌশলী এলজিইডি ওয়াসিম আতাহার, উপজেলা ভাইস চেয়ারম্যান আমেনা বেগম অনন্যা প্রমুখ।

প্রকল্প পরিচালক প্রকল্প পরিচালক প্রকৌশলী হাবিবুর রহমান খান জানান, বিএমডিএর আওতায় বৃহত্তর রংপুরের ৫টি জেলায় ভূ-পরিস্থ পানির সর্বোত্তম ব্যবহার ও বৃষ্টির পানি সংরক্ষণের মাধ্যমে সেচ সম্প্রসারণ (ইআইআর) শীর্ষক প্রকল্পের কাজ চলমান আছে। এই প্রকল্পের আওতায় ২৩০ কিঃমিঃ খাল পুনঃ খনন, ১২৯ টি বিল/পুকুর পুনঃখনন, ১৩০টি এলএলপি স্থাপন, ১০ টি সাবমার্জড ওয়্যার, ২০ টি ফুট ওভার ব্রীজ, ১০টি অফিস ভবন নির্মাান কার্যক্রম বাস্তবায়িত হবে। নাগেশ্বরী উপজেলায় ৩হাজার ৬০০ বর্গফুট বিশিষ্ট দৃষ্টি নন্দন এই দ্বিতল ভবন নির্মানে প্রায় ৯০ লক্ষ টাকা ব্যয় করা হয়েছে।

প্রধান অতিথি সংসদ সদস্য আছলাম হোসেন সওদাগর বলেন, বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন উন্নয়ন মুলক কাজের মধ্যে বিএমডিএর খাল পুনঃখনন এবং এএলপির মাধ্যমে সেচ প্রদানের ফলে ভুপরিস্থ পানির ব্যবহার বৃদ্ধির পাশাপাশি কৃষির উন্নয়নে গুরুত¦পুর্ন ভুমিকা রাখছে। গত বছরে বোয়ালের দাড়া খাল পুনঃখননের কারণে এ বছরে খালের পার্শ্ববর্তী এলাকা জলাবদ্ধতার হাত হতে রক্ষা পেয়েছে এবং আমন ধানের ফলন ভালো হয়েছে। বিএমডিএর নবনির্মত ভবন পরিদর্শন করে তিনি সন্তোষ প্রকাশ করেন এবং এরুপ গুনগত মান বজায় রেখে উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নের বিষয়ে উপস্থিত কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন।

 

 

সর্বশেষ

জনপ্রিয়