১৯ মাঘ, ১৪২৯ - ০১ ফেব্রুয়ারি, ২০২৩ - 01 February, 2023
amader protidin

কলকাতার হাওড়া স্টেশনের কাছ থেকে ৯ বাংলাদেশি গ্রেপ্তার

আমাদের প্রতিদিন
3 weeks ago
18


 

আন্তর্জাতিক ডেস্ক:     

ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় ৯ বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা সবাই অবৈধভাবে ভারতে ঢুকেছিলেন বলে অভিযোগ আনা হয়েছে। এছাড়া একই সময়ে ভারতীয় এক এজেন্টকেও গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (৯ জানুয়ারি) কলকাতার হাওড়া রেলস্টেশনের কাছ থেকে তাদের গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার (১০ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টিভি নিউজ।

প্রতিবেদনে বলা হয়েছে, কলকাতা পুলিশ সোমবার হাওড়া রেলস্টেশনের কাছে নয় জন অবৈধ বাংলাদেশি অভিবাসীকে গ্রেপ্তার করেছে। মূলত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে স্থানীয় ভারতীয় ওই এজেন্টসহ অবৈধ বাংলাদেশিদের গ্রেপ্তার করে গোলাবাড়ি থানার পুলিশ।

এই নয়জন অবৈধ বাংলাদেশি অভিবাসীর বিষয়ে তথ্য পাওয়ার পর থেকেই গোলাবাড়ি থানার পুলিশ হাওড়া স্টেশনের কাছাকাছি এলাকাগুলোতে নজর রাখতে শুরু করেছিল বলে জেলা পুলিশ সূত্রে জানা গেছে।

পুলিশ সূত্রে  জানানো হয়েছে, নজরদারি প্রক্রিয়া চলাকালীন অন্তত দু’টি গাড়ি দেখা গেছে। ‘তারা গাড়ি থামিয়ে যাত্রীদের কাছ থেকে পরিচয়ের পক্ষে প্রমাণ দাবি করে। এরপর জানা যায়, দশজন যাত্রীর মধ্যে নয়জন অবৈধ বাংলাদেশি। তাদের মধ্যে ছয়জন পুরুষ এবং তিনজন নারী। তাদের বিরুদ্ধে ১৯৪৬ সালের ফরেনার্স অ্যাক্টের বিভিন্ন ধারায় মামলা করা হয়েছে।’

সর্বশেষ

জনপ্রিয়