২১ ফাল্গুন, ১৪৩০ - ০৪ মার্চ, ২০২৪ - 04 March, 2024
amader protidin

তেঁতুলিয়ায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো কুয়াশা

আমাদের প্রতিদিন
1 year ago
151


 

পঞ্চগড় প্রতিনিধি:

হিম শীতল বাতাস আর ঘন কুয়াশায় উত্তরের জনপথ পঞ্চগড়ে জেঁকে বসেছে শীত। শীতল বাতাসের সঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো কুয়াশা ঝরছে। এতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। 

গতকাল বুধবার সকাল ৯টায় তেঁতুলিয়ার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।স্থানীয় সূত্রে জানা গেছে, ভোরে তীব্র শীত উপেক্ষা করে জীবিকার তাগিদে কাজের সন্ধানে ছুটে চলছে খেটে খাওয়া মানুষ। রাস্তার পাশে খড়কুটো জ্বালিয়ে শরীরে একটু উষ্ণতা দেয়ার চেষ্টা করেছেন তারা। এ ছাড়া ভোরে  যানবাহনগুলোকে হেটলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে। রিকশাচালক আবুল বলেন, ঘন কুয়াশা ও ঠান্ডার কারণে যাত্রীরা বাড়ি থেকে বের হচ্ছেন না। রিকশা নিয়ে বসে আছি; ভাড়াও নাই। আয় ও কমে গেছে। পরিবার নিয়ে খুব কষ্টে দিন কাটাচ্ছি। শহরের রৌশনাবাগ মহল্লার মুজাহিদ ও সবুজ বলেন, এবার পঞ্চগড়ে অনেক ঠান্ডা পড়েছে। মোটা কাপড় শরীরে জড়িয়েও ঠান্ডা মানছে না। মীরগড় গ্রামের গৃহিণী মালেকা বেগম বলেন, প্রচণ্ড ঠান্ডার কারণে বাসার কাজ ও  রান্না করা খুব কষ্টকর।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ সময় সংবাদকে জানান, গত কয়েক দিন থেকে তেঁতুলিয়ায় তাপমাত্রা ওঠা-নামা করছে। বুধবার (১১ জানুয়ারি) সকাল ৯টায় তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

সর্বশেষ

জনপ্রিয়