২১ ফাল্গুন, ১৪৩০ - ০৪ মার্চ, ২০২৪ - 04 March, 2024
amader protidin

ইউক্রেনে রুশ হামলায় ১২ জনের মৃত্যু

আমাদের প্রতিদিন
1 year ago
278


আন্তর্জাতিক ডেস্ক:

ইউক্রেনের ডিনিপ্রো শহরের একটি ৯ তলা অ্যাপার্টমেন্ট ভবনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ১২ জন নিহত হয়েছেন। শনিবার (১৪ জানুয়ারি) বড় ধরনের রুশ হামলার পর এ হতাহতের ঘটনা ঘটলো। প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, ডিনিপ্রোর অ্যাপার্টমেন্ট ভবনে হামলায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। এ ছাড়া ‘রুশ সন্ত্রাস’ ও বেসামরিক নাগরিকদের ওপর হামলা বন্ধ করতে পশ্চিমা মিত্রদের কাছে আরও অস্ত্র সহযোগিতা চেয়েছেন তিনি।

এদিকে কিয়েভসহ অন্যান্য এলাকায়ও হামলা হয়েছে। এসব হামলায় দেশটির বিভিন্ন জ্বালানি অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে। ইউক্রেনীয় জ্বালানিমন্ত্রী বলেন, আগামী দিন আরও কঠিন হবে। শীত চরম মাত্রায় পৌঁছানোর সঙ্গে সঙ্গে বিদ্যুৎ ও পানি সরবরাহ নিয়ে হুমকি রয়েছে।

অ্যাপার্টমেন্ট ভবনে হামলার পর সারা রাত উদ্ধার অভিযান অব্যাহত রাখেন উদ্ধারকারীরা।কর্মকর্তারা বলছেন, ধ্বংসস্তূপের নিচে চাপা পড়া মানুষ এখনো বেঁচে আছেন। তারা এসএমএস পাঠিয়ে যাচ্ছেন।

ডিনিপ্রোর ডেপুটি মেয়র মিখাইলো লাইসেনকো এক ভিডিওবার্তায় বলেন, ‘তারা এসএমএস পাঠিয়ে যাচ্ছেন। নীরবতা বজায় রাখতে আমরা মাঝেমধ্যে উদ্ধারকাজ বন্ধ রাখি। ধ্বংসস্তূপের নিচ থেকে মানুষের চিৎকার আসছে।

সর্বশেষ

জনপ্রিয়