২১ ফাল্গুন, ১৪৩০ - ০৪ মার্চ, ২০২৪ - 04 March, 2024
amader protidin

ফুলবাড়ী সীমান্তে বিএসএফের মারপিট ১ বাংলাদেশী আহত

আমাদের প্রতিদিন
1 year ago
360


ফুলবাড়ী (কুড়িগ্রাম)প্রতিনিধিঃ 

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে বাংলাদেশী মাদক কারবারীকে আটক করে বেধরক মারপিট করে জিরো লাইনে ফেলে দিয়ে কাটাঁতারের ভেতরে চলে যায়। এসময় ওই মাদক মাদক কারবারী ভারত থেকে মাদক নিয়ে বাংলাদেশে প্রবেশের চেষ্টা করে। আহত মাদক কারবারীকে পরিবারের লোকজন উদ্ধার করে বাংলাদেশের অভ্যান্তরে গোপনে চিকিৎসার ব্যবস্থা দিচ্ছে। ঘটনাটি ঘটেছে বুধবার সকাল ৭ টা থেকে সাড়ে ৬ টার দিকে দিকে উপজেলার কুটিচন্দ্রখানা গ্রামের নকরজান সীমান্তে।

বুধবার সকাল ১০ টার দিকে ওই সীমান্তে গিয়ে জানা যায়, আর্ন্তজাতিক পিলার নং ৯৪০ এর ৫ ও ৬ নং সাব পিলারের মধ্য পথ দিয়ে সকালে দু’দেশের কয়েকজন চোরাকারবারী মাদক বাংলাদেশে প্রবেশ করে দেওয়ার সময় ভারতীয় কোচবিহার জেলার অধীন ১৩৮ বিএসএফ  ব্যাটালিয়নের সেউটি-২ (ছাপরি) বিওপি’র টহলরত বিএসএফের সদস্যরা তাদেরকে দেখে ধাওয়া করে। এ সময় প্রচন্ড শীতের কারণে চোরাকারবারী জীবন বাঁচার জন্য বিভিন্ন স্থানে গিয়ে আত্নগোপন করে। বিপাকে পড়েন ওই এলাকার বাংলাদেশী মৃত আজিমুদ্দিনের ছেলে আমজাদ হোসেন (৫০)। তিনি ওই সীমান্তের ঠাকুরের কুড়া নীল কুমর নদ পার হওয়ার সময় আটক হন বিএসএফের নিকট। পরে তাকে জিরো লাইনের মাটিতে ফেলে এলোপাতাড়ী মারপিট শুরু করে বিএসএফ। এ সময় অচেতন হয়ে মাদক কারবারী আমজাদ। বিএসএফের সদস্যরা তাকে মৃত মনে করে সীমান্ত ঘেঁষা আলু ক্ষেতে তাকে ফেলে রেখে কাটাতাঁরের ভিতরে চলে যায়। এ সময় বিএসএফ রাবার বুলেটের বিস্ফোরণ ঘটিয়ে আতংকের সৃষ্টি করে ওই সীমান্তে।

রাবার বুলেটের শব্দ শুনে তাকে খোঁজার জন্য তার পরিবারের লোকজন ছুটে যান ঘটনাস্থলে । পরে তাকে মারাত্বক আহত অবস্থায় সীমান্তের একটি আলু ক্ষেতে থেকে উদ্ধার করে গোপনে চিকিৎসা দিচ্ছে পরিবারের লোকজন।

স্থানীয় আশকারুল ও হয়রত আলী জানান, সকালে শুনেছি বিএসএফের মারপিটে আমজাদ আহত হয়েছেন। কোথায় তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে আমারা জানি না।

লালমনিরহাট ১৫ বিজিবির গংগারহাট বিওপি’র নায়েক সুবেদার নুরুল ইসলাম জানান, বাংলাদেশী একজন আলুর ক্ষেত দেখার জন্য সীমান্তে গিয়েছিল । প্রচন্ড শীতের কারনে এ সময় ওই যুবককে আটক করে মারপিট করেছে বিএসএফ। খবর পেয়ে দ্রæত ঘটনাস্থলে বিজিবি পাঠানো হয়েছে। এ বিষয়  উদ্ধর্তন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।

 

 

 

 

 

সর্বশেষ

জনপ্রিয়