২৩ মাঘ, ১৪২৯ - ০৬ ফেব্রুয়ারি, ২০২৩ - 06 February, 2023
amader protidin

গোবিন্দগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের বিদ্যুৎ বিলের টাকা তছরুপ

আমাদের প্রতিদিন
2 weeks ago
28


গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বিদ্যুৎ বিল বাবদ প্রায় আড়াই লাখ টাকা তছরুপের অভিযোগ উঠেছে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা হিসার রক্ষণ কর্মকর্তার বিরুদ্ধে। তবে অডিটে বিষয়টি ধরা পড়ার পর সে টাকা ট্রেজারিতে জমা দেয়া হয়েছে বলে তারা জানিয়েছেন।

অভিযোগে জানা যায়. গত ২০২১-২২ অর্থ বছরের উপজেলার ২৭০টি প্রাথমিক বিদ্যালয়ের ১১ লাখ ৭৪ হাজার টাকার বিদ্যুৎ বিল উপজেলা শিক্ষা অফিসে জমা দেয়া হয়। সেখান থেকে বিলগুলো উপজেলা হিসার রক্ষণ কর্মকর্তার কার্যালয়ে পাঠান উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকতা । পরবর্তীতে সেই বিলের টাকা বিদ্যালয়গুলোর প্রধান শিক্ষকদের ব্যাংক একাউন্টে জমাও হয় এবং তা তারা উঠিয়ে নেন।

এদিকে হিসাব রক্ষণ অফিসের অডিটে ধরা পড়ে যে  প্রকৃত বিদ্যুৎ  বিলের চেয়ে ২ লক্ষ ৪১ হাজার টাকা অতিরিক্ত প্রধান শিক্ষকদের হিসাব নম্বরে পাঠানো হয়েছে। যেখানে প্রকৃত বিল ছিল ৯ লক্ষ ৩৩ হাজার টাকা।

এ বিষয়ে গোবিন্দগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রমজান আলী বলেন, প্রধান শিক্ষকদের জমা দেয়া বিদ্যুৎ বিলগুলো আমি হিসাব রক্ষণ কর্মকর্তার অফিসে পাঠিয়েছি মাত্র। এখানে আমার কোন ভুল নেই। ভুল করলে হিসার রক্ষণ কর্মকর্তা ভুল করেছেন। পরে অবশ্য সে টাকা প্রধান শিক্ষকদের কাছ থেকে ফেরত নিয়ে ট্রেজারিতে জমা দেয়া হয়েছে।

উপজেলা হিসার রক্ষণ কর্মকর্তা মো. নুহু মিয়া বলেন, তাড়াহুড়ার কারণে বিল মিলিয়ে দেখতে ভুল হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

 

 

 

 

সর্বশেষ

জনপ্রিয়