২১ ফাল্গুন, ১৪৩০ - ০৪ মার্চ, ২০২৪ - 04 March, 2024
amader protidin

রংপুরে বাল্যবিবাহ নিরোধকল্পে জাতীয় কর্মপরিকল্পনা বাস্তবায়ন শীর্ষক কর্মশালা

আমাদের প্রতিদিন
1 year ago
412


নিজস্ব প্রতিবেদক:

প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহযোগিতায় আরডিআরএস বাংলাদেশ কর্তৃক বাস্তবায়নাধীন কমব্যাটিং আরলি ম্যারেজ ইন বাংলাদেশ (সিইএমবি) প্রকল্পের মাধ্যমে বাল্যবিবাহ নিরোধকল্পে জাতীয় কর্মপরিকল্পনা (২০১৮-২০৩০) বাস্তবায়ন শীর্ষক জেলা ভিত্তিক কর্মশালা গতকাল রোববার অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও আরডিআরএস বাংলাদেশ এর যৌথ আয়োজনে আরডিআরএস বাংলাদেশ রংপুর  অফিসে  এই কর্মশাল অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ রেজাউল করিম, মহিলা বিষয়ক অধিদপ্তর রংপুরের উপ-পরিচালক কাওসার পারভীন, জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ এনায়েত হোসেন রংপুর সহ ৪৫ জন  সুশীল সমাজের প্রতিনিধি, যুব ও কিশোর-কিশোরী নেটওয়ার্ক গ্রুপের সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রংপুর প্রেসক্লাবের সভাপতি জনাব মোঃ মাহবুবার রহমান, সমাজকর্মী মোঃ শাহআলম, ফখরুল আনাম বেন্জু, এডভোকেট শামিমা আক্তার শিরিন, মাহিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ জাহানারা বেগম, আরডিআরএস বাংলাদেশ(সিইএমবি) প্রকল্পের সমন্বয়কারী নাজমা প্রমূখ। 

কর্মশালায় ২০৪১ সালের মধ্যে ১৮ বছরের কম বয়সের বিবাহ নির্মূল করার লক্ষ্যে বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৭, বিধিমালা-২০১৮, শিশু সুরক্ষা ও জেন্ডার সমতা ও জাতীয় কর্মপরিকল্পনা ২০১৮-২০৩০ এর পটভমি এবং উদ্দেশ্য নিয়ে বিস্তারিত আলোচনা শেষে দলীয় উপস্থাপন করা হয়। অনুষ্ঠানে বিষয়ভিত্তিক উপস্থাপনা করেন আরডিআরএস বাংলাদেশ (সিইএমবি) প্রকল্পের ডিভিশনাল ম্যানেজার  মেজবাহুন নাহার।

 

 

সর্বশেষ

জনপ্রিয়