১ বৈশাখ, ১৪৩১ - ১৫ এপ্রিল, ২০২৪ - 15 April, 2024
amader protidin

কাউনিয়ায় তিস্তার চরাঞ্চলে আগুনে পুড়ে বসতঘর ছাই

আমাদের প্রতিদিন
1 year ago
451


কাউনিয়া (রংপুর) প্রতিনিধি:

রংপুরের কাউনিয়ায় তিস্তার চরাঞ্চল প্রাণনাথ গ্রামে আগুনে পাঁচটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। রবিবার গভীর রাতে উপজেলার শহীদবাগ ইউনিয়নের চরাঞ্চল প্রাণনাথ গ্রামের মোহাম্মদ আনছার আলী, শুক্কুর আলী ও আজিত মিয়ার বাড়ীতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। স্থানীয় লোকজন প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকান্ডে প্রায় ৬ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা জানিয়েছেন। 

ক্ষতিগ্রস্থ মোহাম্মদ আনছার আলী জানান, রবিবার রাতে গোয়ালঘরে গবাদি পশু রেখে বাড়ীর সবাই ঘুমিয়ে পড়ি। গভীররাতে উঠে দেখি গোয়ালঘরে আগুন দাউ দাউ করে আগুন জ্বলছে। আগুন দেখতে পেয়ে প্রতিবেশীরা আগুন নেভানোর চেষ্টা করে। মুহূর্তেই আগুন পাশের সব ঘরে ছড়িয়ে পড়ে।

এলাকাবাসী ও ক্ষতিপ্রস্থদের ভাষ্য, গোয়ালঘরে বিদ্যুৎ সট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এতে মোহাম্মদ আনছার আলী, শুক্কুর আলী ও আজিত মিয়ার বসতঘর এবং রান্নাঘর সহ পাঁচটি ঘর এবং ঘরে থাকা নগত টাকা, ধান চাল সহ আসবাবপত্র পুড়ে যায়।

শহীদবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান জানান, অগ্নিকান্ডে তিন পরিবারের প্রায় ছয় লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি বলেন,  আগুন লাগার পর তিস্তার চরাঞ্চল গ্রাম হওয়ায় ফায়ার সার্ভিস গাড়ি যেতে পারে না। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে। তবে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই সব পুড়ে ছাই হয়ে যায়।

  

সর্বশেষ

জনপ্রিয়