৩ বৈশাখ, ১৪৩১ - ১৬ এপ্রিল, ২০২৪ - 16 April, 2024
amader protidin

কুড়িগ্রামে সড়ক অবরোধ করে  ন্যাশনাল সার্ভিস কর্মীদের অবস্থান কর্মসূচি

আমাদের প্রতিদিন
1 year ago
272


কুড়িগ্রাম প্রতিনিধি:

"বেকার করো নিরসন দেশের হবে উন্নয়ন, অপেক্ষার সময় শেষ জেগে উঠো বাংলাদেশ” এই শ্লোগানে প্রকল্প স্থায়ীকরণের দাবিতে কুড়িগ্রামে ৩৮ হাজার ন্যাশনাল সার্ভিস কর্মী অবস্থান কর্মসূচি পালন করেছে। অবিলম্বে ন্যাশনাল সার্ভিস প্রকল্প স্থায়ীকরণের দাবি মেনে না নিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন  আন্দোলনকারী নেতা-কর্মীরা।

আজ রবিবার (১২ মার্চ) সকাল ১০টায় কুড়িগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর, কলেজ মোড় হয়ে জেলা প্রশাসক কার্যালয় পর্যন্ত  অবস্থান কর্মসূচি শুরু করে কুড়িগ্রামের কয়েক হাজার ন্যাশনাল সার্ভিস প্রকল্পের কর্মীরা। এ কর্মসূচি চলে বিকাল ৩ টা পর্যন্ত। ফলে যানজটে শহর অচল হয়ে পরে। দাবি মানা না হলে আন্দোলনকারীরা  অনির্দিষ্টকালের জন্য অবস্থান কর্মসূচি পালন করার হুঁশিয়ারি দেয়।

অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন-বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস পরিষদের কেন্দ্রীয় সভাপতি আতিক হাসান রাজা। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন-ন্যাশনাল সার্ভিস পরিষদের কুড়িগ্রাম সভাপতি কেএম রমজান আলী, সাধারণ সম্পাদক মাইদুল ইসলাম প্রমূখ।

বক্তারা অবিলম্বে ন্যাশনাল সার্ভিস প্রকল্প স্থায়ীকরণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকের মধ্যে কুড়িগ্রামের বেকার সমস্যা নিরসনে ন্যাশনাল সার্ভিস প্রকল্প স্থায়ীকরণের ঘোষণা না দিলে অনির্দিষ্টকালের জন্য অবস্থান কর্মসূচি পালন সহ বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন নেতারা।

উল্লেখ্য বর্তমান সরকার ২০০৯ সালে ক্ষমতায় আসার পর ঘরে ঘরে চাকুরী দেয়ার নির্বাচনী প্রতিশ্রুতি অনুসারে চালু করে ন্যাশনাল সার্ভিস। এর আওতায় ২০১০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুড়িগ্রাম থেকে আনুষ্ঠানিক ভাবে ন্যাশনাল সার্ভিস কর্মসূচি চালু করেন। কয়েক ধাপে জেলায় প্রায় ৩৮ হাজার বেকার যুবক ও যুব মহিলাকে এ প্রকল্পের চাকুরীতে নিয়োগ দেয়া হয় ২ বছরের জন্য। মেয়াদ শেষে সবাই পর্যাক্রমে চাকুরিচ্যুত হয়। তখন থেকে তারা চাকুরী স্হায়ীকরণের দাবিতে আন্দোলন করে আসছে।

 

সর্বশেষ

জনপ্রিয়