৮ বৈশাখ, ১৪৩১ - ২১ এপ্রিল, ২০২৪ - 21 April, 2024
amader protidin

ডোমারে বন্যায় ক্ষয়ক্ষতি রোধে উপজেলা পর্যায়ে জনসচেতনতা মূলক কর্মশালা অনুষ্ঠিত

আমাদের প্রতিদিন
11 months ago
87


মোসাদ্দেকুর রহমান সাজু, ডোমার নীলফামারী:

" বন্যার ক্ষতি থেকে বাঁচতে হলে সচেতন হই সবাই মিলে, পাহাড়ি ঢালে বসবাস ডেকে আনে সর্বনাশ, কৌশল যদি জানা থাকে বজ্রপাতে রক্ষা মেলে এই শ্লোগানকে সামনে রেখে নীলফামারীর ডোমারে বন্যায় ক্ষয়ক্ষতি রোধে উপজেলা পর্যায়ে জনসচেতনতা মূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ৮ মে সকাল এগারোটায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে লাইফ স্টাইল, হেলথ এডুকেশন এন্ড প্রোমোশন স্বাস্থ্য শিক্ষা ব্যুরো, স্বাস্থ্য অধিদপ্তরের আয়োজনে এবং বর্ণমালা কমিউনিকেশনের সহযোগিতায় এই কর্মশালার আয়োজন করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের (এমওডিসি) ডাঃ কামরুল হাসান নোবেল এর সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ নাহিদা তাসনিম হিমি, বোড়াগাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম রিমুন, বামুনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মমিনুর রহমান, বর্ণমালা কমিউনিকেশন লিমিটেড এর ওয়ার্কশপ অর্গানাইজার সাকিলুর রহমান প্রমুখ।

উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক আল-আমিন রহমানের সঞ্চালনায় উক্ত কর্মশালায় বিভিন্ন এনজিও কর্মী, ইমাম, জনপ্রতিনিধি এবং সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।

উক্ত কর্মশালায় স্বার্বিক তত্তাবধানে ছিলেন বর্ণমালা কমিউনিকেশনের ওয়ার্কশপ অর্গানাইজার সাকিলুর রহমান এবং মুস্তাকুল হাসান।

উক্ত কর্মশালায় বন্যা, ভূমিধস ও বজ্রপাতের সময় করণীয়, প্রতিকার সম্পর্কের  পাশাপাশি বন্যার পরবর্তী মা ও শিশুর স্বাস্থ্য সচেতনতার বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা তুলে ধরেন অতিথিগন।

সর্বশেষ

জনপ্রিয়