৮ বৈশাখ, ১৪৩১ - ২১ এপ্রিল, ২০২৪ - 21 April, 2024
amader protidin

পীরগঞ্জে পৌর মেয়রের বিরুদ্ধে কাউন্সিলরদের সংবাদ সম্মেলন

আমাদের প্রতিদিন
11 months ago
180


পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধিঃ

রংপুরের পীরগঞ্জে জনস্বার্থ রক্ষার্থে পৌর মেয়র এএসএম তাজিমুল ইসলাম এর স্বেচ্ছাচারিতা, সমন্বয়হীনতা, অনিয়ম- অব্যবস্থাপনা ও দূর্নীতিসহ পৌরসভার উন্নয়ন পরিপন্থী নানা কর্মকান্ডের প্রতিবাদে পীরগঞ্জ  পৌরসভার সংখ্যাগরিষ্ঠ কাউন্সিলররা সংবাদ সম্মেলন করেন।

আজ বৃহষ্পতিবার দুপুরে কাউন্সিলর আলমগীর হোসেনের বাসভবনে এ সংবাদ সম্মেলনে আট কাউন্সিলরের স্বাক্ষরিত লিখিত বক্তব্য পাঠ করেন পৌরসভার ১,২ ও ৩ নম্বর ওয়ার্ডের মহিলা কাউন্সিলর আনজুয়ারা খাতুন।

এতে লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়,জনগণের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি হওয়া সত্বেও দায়িত্ব গ্রহণের পর থেকেই তারা মেয়র কর্তৃক নানাভাবে উপেক্ষিত। সময় মত পৌরসভার মাসিক সভা না করা, করলেও সভার রেজুলেশন কপি সরবরাহ না করা, বার্ষিক আয় ব্যয়ের হিসেব না দেয়াসহ নানাভাবে মেয়র শামীম স্বেচ্ছাচারি ভুমিকা পালন করে তার নিকটজনদের দিয়ে পৌরসভার কার্যক্রম পরিচালনা করেন মর্মে আয়োজকরা দাবি করেন। এ বিষয়ে প্রতিকার চেয়ে আবেদন করেও কোন ফল পাননি তারা।

তারা আরো জানান, মেয়র শামীম বিশেষ পরিচয়ে ক্ষমতার অপব্যবহার করে তার প্রিয়ভাজন কিছু বে-সরকারি লোক দিয়ে পৌরসভার কার্যক্রম পরিচালনা করায় এবং তাদের আবেদন আমলে না নেয়ায় তারা জনগণের কাছে দেয়া প্রতিশ্রুতি রক্ষা করতে ব্যর্থ হচ্ছেন। এ প্রেক্ষিতে সংখ্যাগরিষ্ঠ কাউন্সিলর বাধ্য হয়ে গত ২২ মার্চ তারিখে পীরগঞ্জ পৌরসভা-রংপুর এর মেয়র তাজিমুল ইসলামের বিরুদ্ধে স্থানীয় সরকার (পৌরসভা) আইন/২০০৯ এর ৩৮(২) ধারা মতে অনাস্থা প্রস্তাবনাসহ উপ-পরিচালক, স্থানীয় সরকার- রংপুর বরাবর আবেদনপত্র দাখিল করেন এবং যার অনুলিপি সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করেন। এতে মেয়র ক্ষুব্ধ হয়ে নানাভাবে নানা কর্মসূচির মাধ্যমে তাদের হেনস্তা করেন।

 কাউন্সিলররা অভিযোগ করে বলেন যে, মেয়র বিধি বহিঃর্ভুতভাবে একই স্মারকে একই তারিখে প্রতিস্থাপন দেখিয়ে নুতন প্যানেল মেয়র কমিটি গঠন করে এবং জনগণের কাছে তাদের হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে তাদের বাদ দিয়েই পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারি ভিজিএফ কর্মসূচির চাল বিতরণ করেন। এতে তারা জনগণের কাছে প্রশ্নবিদ্ধ হন এবং চরমভাবে তাদের সন্মানহানী ঘটে। এসব বিষয়েও তারা উপ-পরিচালক, স্থানীয় সরকার-রংপুর বরাবর অভিযোগ প্রদান করেন। যার অনুলিপি সংশ্লিষ্ট দপ্তরের প্রেরণ করা হয়। তারা ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে এ বিষয়ে বিচার দাবি করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু হস্তক্ষেপ কামনা করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর কবিরুল ইসলাম, মশিউর রহমান পারভেজ,আলমগীর হোসেন,আরমান আলী তালুকদার,নুরুল ইসলাম, আশরাফুল ইসলাম, আনজুয়ার খাতুন ও শাবানা বেগম।

সর্বশেষ

জনপ্রিয়