৮ বৈশাখ, ১৪৩১ - ২১ এপ্রিল, ২০২৪ - 21 April, 2024
amader protidin

ইউক্রেনে মার্কিন স্বেচ্ছাসেবক নিহত: ওয়াগনার প্রধান

আমাদের প্রতিদিন
11 months ago
116


আন্তর্জাতিক ডেস্ক:

রাশিয়ার বেসরকারি ভাড়াটে গ্রুপ ওয়াগনার প্রধান মঙ্গলবার বলেছেন, ইউক্রেনের পূর্বাঞ্চলে দেশটির সেনাদের সাথে যুদ্ধে এক মার্কিন স্বেচ্ছাসেবক নিহত হয়েছে। খবর এএফপি’র।

রাশিয়ার সামরিক ব্লগারদের পোস্ট করা এক ভিডিওতে ইয়েভজেনি প্রিগোজিন একটি ভবনের ধ্বংসস্তুপের মধ্যে পড়ে থাকা একজনের লাশ দেখান। এটি এক মার্কিন নাগরিকের লাশ বলে তিনি উল্লেখ করেন।

ভিডিও ক্লিপটিতে দেখা যাচ্ছে যে ওয়াগনার প্রধান রাতে তার লোকদের সাথে হাঁটছেন এবং এ সময় বিষ্ফোরণের শব্দ শোনা যায়। এটি কোথায় বা কখন ভিডিও করা হয়েছে তা জানা যায়নি।

লাশের পাশে দাঁড়িয়ে প্রিগোজিন বলেন, ‘তিনি আমাদের মোকাবেলা করতে এসেছেন। তিনি যুক্তরাষ্ট্রের নাগরিক।’ লাশটির পেটে ক্ষত রয়েছে বলে মনে হচ্ছে। পুরো নাম উল্লেখ না করে প্রিগোজিন ক্যামেরাতে যা দেখায় সেটি সৈনিকের পরিচয়পত্র বলে মনে হচ্ছে।

ওয়াগনার প্রধান বলেন, ‘আমরা তার মরদেহ যুক্তরাষ্ট্রে ফিরিয়ে দেবো। আমরা মার্কিন পতাকা দিয়ে জড়িয়ে একটি কফিনে মরদেহ রাখবো। আর এসব করবো সম্মানের সাথে, কারণ তিনি দাদার বিছানায় মারা যাননি, তিনি মারা গেছেন যুদ্ধক্ষেত্রে।’

প্রিগোজিনের আধা-সামরিক গ্রুপ বাখমুতে রক্তক্ষয়ী যুদ্ধে সামনের সারিতে থেকে লড়াই করছে। বাখমুত হচ্ছে ইউক্রেনের পূর্বাঞ্চলের একটি গুরুত্বপূর্ণ শহর। প্রিগোজিনের এমন দাবি এএফপি স্বাধীনভাবে যাচাই করতে পারেনি।

সর্বশেষ

জনপ্রিয়