১ বৈশাখ, ১৪৩১ - ১৫ এপ্রিল, ২০২৪ - 15 April, 2024
amader protidin

কানে দেখা মিলবে সানি লিওনের

আমাদের প্রতিদিন
10 months ago
127


বিনোদন ডেস্ক:

৭৬তম কান চলচ্চিত্র উৎসব মঙ্গলবার (১৬ মে) থেকে শুরু হয়ে ২৭ মে পর্যন্ত চলবে। এবারের উৎসবে ৩টি ভারতীয় চলচ্চিত্র প্রদর্শিত হবে। অনুরাগ কাশ্যপ পরিচালিত, কেনেডি অভিনয় করেছেন সানি লিওন, রাহুল ভাট এবং ইউটিউব সিরিজ ‘অ্যাসপিরেন্টস’ অভিনেতা অভিলাশ থাপলিওল। কেনেডি মিডনাইট স্ক্রীনিং বিভাগের অংশ হিসেবে নির্বাচিত হন।

আর রাহুল রায় অভিনীত ‘আগ্রা’ সিনেমা ডিরেক্টর্স’ ফোর্টনাইট সেকশনে দেখানো হবে। ছবিটি পরিচালনা করেছেন কানু বেল। এ ছাড়াও মনিপুরী নির্মাতা আরিবাম শ্যাম শর্মার ১৯৯০ সালের সিনেমা ‘ইশানোউ’-এর রেড-কার্পেট ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে ১৯ মে। কানের ক্লাসিক সিলেকশন বিভাগে নির্বাচিত হয়েছে ছবিটি।

অন্যদিকে, কান চলচ্চিত্র উৎসবে প্রথমবার দেখা যাবে আনুষ্কা শর্মাকে। কানে সিনেমা জগতের সঙ্গে যুক্ত নারীদের সম্মানিত করা হবে। সেই পুরস্কার প্রদান করবেন আনুষ্কা ও হলিউডের খ্যাতনামী অভিনেত্রী কেট উইনসলেট।

আগের বার কান চলচ্চিত্র উৎসবে জুরি বোর্ডের সদস্য ছিলেন দীপিকা। কসমেটিক্স ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে বহু বছর ধরে কান উৎসবে যাচ্ছেন ঐশ্বরিয়া রাই বচ্চন ও সোনম কাপুর।

প্রসঙ্গত, ১৯৪৬ সালে শুরু হওয়া কান চলচ্চিত্র উৎসবের ৭৬তম আসরে বিশ্বের বিভিন্ন দেশের তারকাদের মেলা বসেছে। সেখানে বিভিন্ন দেশ থেকে হাজির হয়েছেন নির্মাতা, অভিনয়শিল্পী, সাংবাদিক, প্রযোজক, তারকা এবং চলচ্চিত্র ভক্তরা।

দক্ষিণ ফ্রান্সে ভূমধ্যসাগরের তীরে মঙ্গলবার (১৬ মে) সন্ধ্যা ৭টায় পর্দা উঠেছে কান চলচ্চিত্র উৎসবের ৭৬তম আসরের। সাগরপাড়ের পালে দে ফেস্টিভ্যাল ভবনকে ঘিরে গোটা বিশ্ব থেকে আগত চলচ্চিত্র সংশ্লিষ্টদের আগ্রহ যেন উপচে পড়ছে। মধ্যরাতেও ভবনের সামনে মানুষের ভিড়।

এর আগে ঘোষণা হয়েছে উৎসবের প্রধান বিচারক হিসেবে আছেন সুইডেনের চলচ্চিত্র পরিচালক রুবেন অস্টলান্ড। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) জানানো হয় মূল প্রতিযোগিতায় স্থান পাওয়া ১৯টিসহ অফিসিয়াল সিলেকশনে থাকা মোট ৫২টি চলচ্চিত্রের তালিকা।

সর্বশেষ

জনপ্রিয়