৮ বৈশাখ, ১৪৩১ - ২১ এপ্রিল, ২০২৪ - 21 April, 2024
amader protidin

রংপুরে জেলা ইমাম সম্মেলন অনুষ্ঠিত

আমাদের প্রতিদিন
11 months ago
178


নিজস্ব প্রতিবেদক:

রংপুরে ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে জেলা পর্যায়ে মসজিদের ইমাম, খতিব ও আলেম ওলামাদের নিয়ে ‘সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা, সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধ এবং সামাজিক সমস্যা নিরসন’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা ও জেলা ইমাম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৮ মে) সকালে ইসলামিক ফাউন্ডেশন রংপুর বিভাগীয় কার্যালয়ের মিলনায়তনে উক্ত কর্মশালা ও ইমাম সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশন রংপুর বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোছাদ্দিকুল আলমের সঞ্চালনায় ও পরিচালক মো: শাহজাহানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুরের জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার(ডিএসবি) মো: ইফতে খায়ের আলম, মহানগর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম, রংপুর প্রেসক্লাবের সভাপতি মাহবুব রহমান, রংপুর মেট্রোপলিটন তাজহাট থানা আওয়ামীলীগের সভাপতি ইমাদ মিয়া । কর্মশালায় মূখ্য আলোচক ছিলেন রংপুর কেরামতিয়া মসজিদের খতিব ও জেলা ইমাম সমিতির সভাপতি আলহাজ্ব হাফেজ মাওলানা মো: বায়েজিদ হোসাইন।

এদিকে কর্মশালা ও ইমাম সম্মেলনে জেলার আওতাধীন ইসলামিক ফাউন্ডেশনের সকল সুপারভাইজার, মডেল মসজিদের ইমামসহ মহানগর এবং সকল উপজেলার প্রায় ১৮০ জন ইমাম, খতিব ও আলেম ওলামাগণ উপস্হিত ছিলেন। কর্মশালা শেষে প্রশিক্ষণ প্রাপ্ত সকল ইমামের লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে জেলা পর্যায়ে ৩ জন শ্রেষ্ঠ ইমাম নির্বাচন করা হয়।

সর্বশেষ

জনপ্রিয়