২১ ফাল্গুন, ১৪৩০ - ০৪ মার্চ, ২০২৪ - 04 March, 2024
amader protidin

৭৬ বছর বয়সের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ ঘন্টা কাজ করেন, আমরা পারবো না কেন: হাবিপ্রবি উপাচার্য

আমাদের প্রতিদিন
9 months ago
145


আজ রোববার হাবিপ্রবিতে ‘সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণ’ শীর্ষক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হাবিপ্রবি’র উপচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামান।
উত্তরাঞ্চলভিত্তিক চাহিদার উপর ভিত্তি করে গবেষনায় গুরুত্ব দিচ্ছে হাবিপ্রবি

দিনাজপুর প্রতিনিধি:

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (হাবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেছেন, শিক্ষার পাশাপাশি উত্তরাঞ্চলভিত্তিক চাহিদা ও প্রয়োজনীয়তার উপর ভিত্তি করে গবেষনার উপর গুরুত্ব দিচ্ছে হাবিপ্রবি। এই গবেষনাকাজের জন্য বার্ষিক বরাদ্দ ২ কোটি ৭০ লাখ টাকা থেকে বৃদ্ধি আগামী অর্থবছরে ৩ কোটি করা হয়েছে।

রোববার (২১ মে) হাবিপ্রবিতে ‘সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণ’ বিষয়ক এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। উপাচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, দুর্ণীতিমুক্ত, স্বচ্ছ ও জবাবদিহিতামুলক প্রশাসন গড়ে তুলতে সুশাসনের কোন বিকল্প নেই। এই সুশাসন প্রতিষ্ঠায় তথ্য প্রযুক্তিকে সর্বাধিক গুরুত্ব দেয়া হচ্ছে। তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের মানুষের মুখে হাসি ফোটাতে ৭৬ বছর বয়সেও ১৪ ঘন্টা কাজ করেন। তাহলে আমরা পারবো না কেন। তিনি বলেন, যাদের ট্যাক্সের টাকায় আমরা বেতন-ভাতা নিচ্ছি। তাদের সেবায় কাজ করার জন্য আমি প্রতিশ্রুতি দিচ্ছি। আর প্রতিশ্রুতি অনুযায়ী ঠিকমতো কাজ সম্পাদন করার জন্যই প্রয়োজন সুশাসন। 

সভায় বিশেষ অতিথি ছিলেন, হাবিপ্রবি’র ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ, সভাপতিত্ব করেন হাবিপ্রবি’র ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল-আইকিউএসি’র   পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার। সঞ্চালনা করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোঃ শাহ্ মইনুর রহমান এবং স্বাগত বক্তব্য প্রদান করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোঃ তহিদার রহমান। 

হাবিপ্রবি’র ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের আয়োজনে এই সভায় উপস্থিত ছিলেন, সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতিনিধি, বিশ্বিবিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের সহযোগী অধ্যাপকবৃন্দ। 

সর্বশেষ

জনপ্রিয়