২১ ফাল্গুন, ১৪৩০ - ০৪ মার্চ, ২০২৪ - 04 March, 2024
amader protidin

রংপুরে বাল্য বিবাহ নিরোধে প্রচারাভিযান ও সচেতনতা র‌্যালি অনুষ্ঠিত

আমাদের প্রতিদিন
9 months ago
164


নিজস্ব প্রতিবেদক:

”ছড়িয়ে দিই তারুণ্যের কন্ঠস্বর”এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাসব্যাপি বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের মধ্যদিয়ে মে মোমেন্ট-২০২৩ প্রচারাভিযান উদযাপন করেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ। কর্মসূচির অংশ হিসেবে বাল্যবিবাহ নিরোধে গতকাল রোববার রংপুর নগরীতে এক বিশাল র‌্যালির আয়োজন করেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ। সকালে নগরীর ডিসির মোড়স্থ বঙ্গবন্ধু মুর‌্যাল চত্ত্বরে বাল্য বিবাহ নিরোধে প্রচারাভিযান ও সচেতনতা র‌্যালির শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মহিলা বিষয়ক অধিদপ্তর, রংপুরের উপ-পরিচালক মোছাঃ কাওসার পারভিন।

এ সময় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, রংপুরের সিনিয়র প্রোগ্রাম অফিসার ও ভারপ্রাপ্ত এরিয়া প্রোগ্রাম ম্যানেজার মিঃ দানিয়েল সরকার তার সংক্ষিপ্ত বক্ত্যেবে র‌্যালির উদ্দেশ্য বর্ণনা করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি তার উদ্বোধনী বক্তব্যে বাংলাদেশ সরকারের ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে বাল্যবিবাহ মুক্ত করার অঙ্গিকারকে বাস্তবায়নে সরকারের বিভিন্ন উদ্দ্যেগের পাশাপাশি বে-সরকারী প্রতিষ্ঠান সমূহের উদ্দ্যেগের ভূয়শী প্রশংসা করেন।

বাল্য বিবাহ নিরোধে বিভিন্ন স্লোগান সম্মিলিত ব্যানার ও ফেষ্টুনসহ র‌্যালিটি নগরীর র‌্যালিটি ডিসির মোড় থেকে শুরু হয়ে টাউন হলে গিয়ে সমাবেশের মাধ্যমে দিে শেষ হয়। র‌্যালিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, রংপুরের প্রোগ্রাম অফিসার চিত্রা চিসিম, স্পন্সরশীপ অফিসার ক্যারোলিনা শৈব্যা তজু, স্পন্সরশীপ ও শিশু সুরক্ষা কর্মকর্তা এ্যাপলো দাস ও সংস্থার অন্যান্য কর্মীগণ।

সর্বশেষ

জনপ্রিয়