১১ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৬ মে, ২০২৪ - 26 May, 2024
amader protidin

হাইকোর্টের স্বাক্ষর সীল জাল করে ভুয়া জামিন আদেশ তৈরী, দুই প্রতারক গ্রেফতার

আমাদের প্রতিদিন
9 months ago
601


নিজস্ব প্রতিবেদক:

হাইকোটের স্বাক্ষর সীল জাল করে ভুয়া জামিন আদেশ তৈরী করে প্রতারনার অভিযোগে রংপুর আদালতের এক মোহরার সহ দুই প্রতারককে গ্রেফতার করেছে রংপুর পুলিশ ব্যুরো অফ ইনভেসটিগেশন- পিবিআই।

বুধবার বিকেলে রংপুর নগরীর কেরানীপাড়া মহল্লায় অবস্থিত পিবিআই কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ঘটনার বিস্তারিত তুলে রংপুর পিবিআইয়ের পুলিশ সুপার জাকির হোসেন।

পুলিশ সুপার জানান, রংপুরের বদরগঞ্জ থানার নারী ও শিশু নির্যাতন মামলার আসামী কারাগারে আটক আব্দুল মুমিনকে হাইকোর্ট থেকে জামিনে মুক্তির ব্যবস্থা করে দেবে বলে চুক্তি করে রংপুর আদালতের মোহরার আবুল হোসেন। সেই অনুযায়ী হাইকোর্টের আইনজীবি আল আমিনের সহকারী ওয়াহেদুজ্জামানের সাথে যোগাযোগ করে মোহরার আবুল হোসেন। এরপর আবুল হোসেন জামিন করার জন মামলার এজাহার,বাদীর অভিযোগ সহ অন্যান্য কাগজ পত্র জাল করে হাইকোর্টে ক্রিমিনাল মিস কেস নম্বর ৯৯/২০২৩ নম্বর কাগজ পত্র প্রেরন করলে ওই আইনজীবি তার জামিনের ব্যবস্থা করে দেন। কিন্তু পরবর্তীতে আবুল হোসেন মোহরারের দাখিল করা কাগজপত্র পরীক্ষা করে হাইকোট দেখতে পান দাখিল করা কাগজ পত্রজাল। আদালত নারী নির্যাতন মামলার আসামী মুনিমের জামিন বাতিল করে ঢাকার শাহবাগ থানায় মামলা দায়ের করে। সেই সাথে মামলাটি তদন্তের জন্য রংপুর পিবি আইকে নির্দ্দেশ দেন।

পুলিশ সুপার জাকির হোসেন জানান, আদালতের আদেশ পাবার পর পিবিআই গতকাল বুধবার পীরগাছা উপজেলার ধনিরবাজারে আত্মগোপনে থাকা আসামী আবুল হোসেন মোহরার ও তার সহযোগী মোক্তার হোসেনকে গ্রেফতার করে। সেই সাথে জালিয়াতির কাজে ব্যাবহৃত কম্পিউটার স্ক্যানার ও প্রিন্টার সহ অন্যান্য মালামাল জব্দ করা হয় বলে জানান তিনি।

 

   

সর্বশেষ

জনপ্রিয়