১৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৮ মে, ২০২৪ - 28 May, 2024
amader protidin

ঘোড়াঘাটে কবরস্থান থেকে ৪ টি কঙ্কাল চুরি

আমাদের প্রতিদিন
9 months ago
262


ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের ঘোড়াঘাট পৌর এলাকার কেন্দ্রীয় কবরস্থান থেকে ৪ টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে চুরির বিষয়টি জানাজানি হলে কবরবাসীর আত্মীয়সহ উৎসুক জনতা কবরস্থানে ভীড় করেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাহমুদুল হাসান ও ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ  ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, এ কবরস্থানে কিছু আম ও তাল গাছ রয়েছে। দুপুরে কিছু ছেলে আম ও তাল কুড়াতে গেলে কবরের নিরাপত্তা বেষ্টনী খোলা ও কবরের মাটি খোঁড়া অবস্থায় দেখতে পায়। পরে কবরের ভিতরে লক্ষ্য করলে কঙ্কাল দেখতে না পেয়ে লোকজনকে জানালে বিষয়টি এলাকার সবার নজরে আসে। পরে খোঁজ নিয়ে জানা যায় ৮/৯ মাস আগের পুরাতন ৪ টি কবর থেকে কঙ্কাল চুরি হয়েছে। এ ছাড়া বিগত দিনেও এ কবরস্থান থেকে ৬ টি কঙ্কাল চুরি হয়েছে বলে জানা যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান ঘটনাস্থল পরিদর্শন শেষে বলেন, এখানে এর আগেও চুরির ঘটনা ঘটেছে বলে জানতে পেরেছি। সারা দেশে কঙ্কাল চোরের একটি চক্র আছে। মাঝে মধ্যে এমন খবর শোনা যায়। আজকের বিষয়টি আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তাকে অবগত করা হয়েছে। আর যেন এমন ঘটনা না ঘটে সেজন্য প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, ৪টি পুরাতন কবরের মাটি খুঁড়া অবস্থায় দেখা গেছে। মানুষের কঙ্কাল নিয়ে যারা ব্যবসা করে তারা এ ঘটনার সঙ্গে জড়িত বলে ধারণা করা হচ্ছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

জনপ্রিয়