৯ আষাঢ়, ১৪৩১ - ২৩ জুন, ২০২৪ - 23 June, 2024
amader protidin

ডোমারে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সম্পর্কিত সভা অনুষ্ঠিত

আমাদের প্রতিদিন
9 months ago
96


ডোমার(নীলফামারী)প্রতিনিধিঃ

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়িত করার লক্ষ্য নীলফামারীর ডোমারে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সম্পর্কিত সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার ২৭ আগষ্ট সকাল সাড়ে এগারোটা উপজেলা পরিষদ হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম (বিপিএএ) সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ।

আলোচনা সভায় সর্বজনীন পেনশন স্কিমের বিষয়ে সার্বিক দিক তুলে ধরে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সোনালী ব্যাংক লিমিটেড ডোমার উপজেলা শাখা ব্যবস্থাপক পংকজ কান্তি রায়। উপজেলা প্রশাসনের আয়োজনে এসময় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান বেগম রৌশন কানিজ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক চৌধুরী,ডোমার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদ উন-নবী, ডোমার পৌরসভার প্যানেল মেয়র সেলিম রেজা, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক আল-আমিন রহমান, বোড়াগাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম রিমুন, বামুনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মমিনুর রহমান, জোড়াবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাখাওয়াত হাবিব বাবু, পাঙ্গা মটুকপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হাকিম ভূট্টুো, ডোমার প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আবু ফাত্তাহ কামাল পাখি, যুগ্ম সাধারণ সম্পাদক মোসাদ্দেকুর রহমান সাজু প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তারা সর্বজনীন পেনশন স্কিমের ৪টি প্রকল্পের উপর গুরুত্বপূর্ণ আলোচনা তুলে ধরেন। ৪টি স্কিমের মধ্যে প্রবাসী বাংলাদেশিদের জন্য প্রবাস স্কিম, বেসরকারি চাকুরিজীবীদের জন্য প্রগতি স্কিম, স্বকর্ম ও অ- প্রাতিষ্ঠানিক কর্মীদের জন্য সুরক্ষা স্কিম এবং স্বল্প আয়ের ব্যক্তিদের জন্য সমতা স্কিমসহ এই চারটি পদ্ধতিতে সর্বজনীন পেনশন স্কিম চালু করা হয়েছে। এই স্কিমের মধ্যে সর্বনিন্ম দশ বছর এবং সর্বোচ্চ ৪২ বছর পর্যন্ত এই স্কিমের মাসিক চাঁদা প্রদান করতে হবে। উল্লেখ্য যে সর্বজনীন পেনশন স্কিমে ১৮ থেকে ৫০ বছর বয়সী যে কোন নাগরিক এই স্কিমের আওতায় আসতে পারবেন।

সর্বশেষ

জনপ্রিয়