১৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৮ মে, ২০২৪ - 28 May, 2024
amader protidin

গঙ্গাচড়ায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন বিষয়ক সভা অনুষ্ঠিত

আমাদের প্রতিদিন
9 months ago
180


গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়িত করার লক্ষে রংপুরের গঙ্গাচড়ায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার  (২৮ আগস্ট) সকালে গঙ্গাচড়া মাল্টিপারপারস অডিটোরিয়ামে এই সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না'র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি  ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি  রুহুল আমিন।

সভায় সর্বজনীন পেনশন স্কিমের বিষয়ে সার্বিক দিক তুলে ধরে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন  সোনালী ব্যাংক লিমিটেড গঙ্গাচড়া  উপজেলা শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার  আব্দুল মোনায়েম।

সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সাজু আহমেদ লাল ও রাবিয়া বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার সাহা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসিফ ফেরদৌস, ওসি (তদন্ত) মমতাজুল হক,ইউপি চেয়ারম্যান লিয়াকত আলী, আব্দুল্লাহ আল হাদী । সভা সঞ্চালনা করেন কলাগাছী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সফিয়ার মোঃ জাকিউল আলম স্বপন। এসময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, রাজনৈতিক নেতা, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। বক্তারা সর্বজনীন পেনশন স্কিমের ৪টি প্রকল্পের উপর গুরুত্বপূর্ণ আলোচনা তুলে ধরেন। ৪টি স্কিমের মধ্যে প্রবাসী বাংলাদেশিদের জন্য প্রবাস স্কিম, বেসরকারি চাকুরিজীবীদের জন্য প্রগতি স্কিম, স্বকর্ম ও অ- প্রাতিষ্ঠানিক কর্মীদের জন্য সুরক্ষা স্কিম এবং স্বল্প আয়ের ব্যক্তিদের জন্য সমতা স্কিম।

এই স্কিমের মধ্যে সর্বনিম্ন দশ বছর এবং সর্বোচ্চ ৪২ বছর পর্যন্ত এই স্কিমের মাসিক চাঁদা প্রদান করতে হবে। উল্লেখ্য যে সর্বজনীন পেনশন স্কিমে ১৮ থেকে ৫০ বছর বয়সী যে কোন নাগরিক এই স্কিমের আওতায় আসতে পারবেন।

সর্বশেষ

জনপ্রিয়