৩ আষাঢ়, ১৪৩১ - ১৮ জুন, ২০২৪ - 18 June, 2024
amader protidin

গঙ্গাচড়ায় মিথ্যা মামলা দিয়ে হয়রানীর প্রতিবাদে মানববন্ধন

আমাদের প্রতিদিন
9 months ago
115


গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি:

রংপুরের গঙ্গাচড়ায় বার বার মিথ্যা মামলা দিয়ে হয়রানীর প্রতিবাদে এক মামলা বাজের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। উপজেলার বড়বিল ইউনিয়নের মনিরাম সরদারপাড়ায় রোববার এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশ নেয়া স্থানীয়রা  জানান, ওই গ্রামের শারমিন বেগম ক্রয় সূত্রে ১৭ শতক জমির মালিক হয়ে দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছেন। একই এলাকার মোফাজ্জল হোসেন ও তার পুত্র মাহফুজ আলম শিমুল ওই জমিতে তাদের অংশ রয়েছে দাবি করে তারা দীর্ঘদিন ধরে ওই জমি গাঁয়ের জোরে জবর দখল করার নানা রকম পায়তারা করে আসছেন। কিন্তু কোন রকম ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে তারা ভিন্নপথ অবলম্বন করে জমি দখলে নিতে গেলে শারমিন ও তার পরিবারের সদস্যদের বাঁধার কারণে দখল চেষ্টা সফল না হওয়ায় শারিমেন পরিবারের ৮ জনের বিরুদ্ধে মারডাং, শ্লীতহানী ও দুই লক্ষ টাকার ক্ষতি সাধনের মামলা করা হয়। মামলাটি করা হয়  এ বছরের ৯ জুন। ওই মামলায় আসামী হয়ে শারমিনের পরিবারের সদস্যরা পলাতক থাকার সুযোগে মোফাজ্জল হোসেন তার লোকজন নিয়ে পূণরায় ওই জমি দখলে নেওয়ার চেষ্টা করে এবং জমিতে থাকা শারমিনের ঘরে আগুন লাগিয়ে পুড়ে দেয়। আগুন লাগানোর বিষয়টি এলাকাবাসী দেখে ফেলায় নিজে বাঁচার জন্য নিজের ধানের খরে আগুন দিয়ে শারমিনের পরিবারের ওপর অভিযোগ চাপানোর অপচেষ্টা চালানো হয়। এতেও তারা সফল হয়না। এ অবস্থায় আবার শারমিনের আমন চারা রোপন কৃত জমি দখলে নেওয়ার পরিকল্পনা মোতাবেক পূর্বের মামলার আসামীদের ঠিক রেখে গত ২৪ আগস্ট ঘটনা দেখিয়ে আরেক অভিযোগ  থানায় দাখিল করেন মাহফুজ আলম শিমুল।

স্থানীয় আব্দুস ছালেক, ইউনুস আলী, রবিউল, আলা উদ্দিন, শাহিন, গাজিয়ার, সাবিনুর বেগম, মনোয়ারা জানান, জোর করে তারা শারমিনের জমি দখলে নেওয়ার চেষ্টা করেন। দখল করতে না পেরে সাজানো মিথ্যা মামলা দিয়ে দিনের পর দিন হয়রানী করছে শারমিনের পরিবারকে । এবারও কোন রকম মারামারির ঘটনা ঘটেনি, অথচ জানতে পাই আগের মিথ্যা মামলার আসামী ও ঘটনা সবই ঠিক রেখে রহস্যজনক ভাবে ঢাকায় থাকা মাহফুজ আলম শিমুল বাদী হয়ে থানায় অভিযোগ  দাখিল করেছেন। যে দিন থানায় মিথ্যা মামলা দেয় এর বাদী তার আগে থেকে ঢাকায় অবস্থান করছে। এগুলো কিভাবে হচ্ছে আমরা এলাকাবাসী সুষ্ঠু তদন্ত সাপেক্ষে মিথ্যা মামলা  বাজদের হাত থেকে নিরীহ মানুষকে রক্ষার দাবি করছি

সর্বশেষ

জনপ্রিয়