৯ আষাঢ়, ১৪৩১ - ২৩ জুন, ২০২৪ - 23 June, 2024
amader protidin

নগর স্বাস্থ্য সেবায় জবাবদিহিতা শীর্ষক আ্যাডভোকেসি এবং অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত

আমাদের প্রতিদিন
9 months ago
174


নিজস্ব প্রতিবেদক:

দাতা সংস্থা এরাইজ হাবের অর্থায়নে এবং জেমস পি গ্রান্ট স্কুল অফ পাবলিক হেল্থের কারিগরি সহায়তায় এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ রংপুর সিটি কর্পোরেশনের আয়োজনে “নগর স্বাস্থ্য সেবায় জবাবদিহিতা” শীর্ষক আ্যাডভোকেসি এবং অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রংপুর সিটি কর্পোরেশনের প্রকল্পভুক্ত এলাকার  নিম্ন আয়ের জনবসতির জনগনের স্বাস্থ্যসেবা প্রাপ্তির অধিকার ও সেবা প্রদানকারী প্রতিষ্ঠানসমূহের সেবার মান ও জবাবদিহিতা শক্তিশালী করার লক্ষে গফ আজ সোমবার (২৮ আগস্ট) এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ রংপুরের আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে এ সভা অনুষ্ঠিত হয়।

এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ রংপুরে সামাজিক জবাবদিহিতা কৌশল এর অন্যতম জনপ্রিয় কৌশল কমিউনিটি স্কোর কার্ডের অনুষ্ঠিত হয়। এরাইজ হেলথ প্রকল্প সমন্বয়কারী এন.এস.এম আসাদের সঞ্চালনায় আ্যাডভোকেসি ও অভিজ্ঞতা বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশন প্যানেল মেয়র (১) মোঃ মাহাবুবার রহমান মঞ্জু।

রংপুর সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কামরুজ্জামান ইবনে তাজ এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র (৩) মোছাঃ জাহেদা আনোয়ারী লাকী, ব্র্যাক জেমস গ্রান্ট স্কুল অব পাবলিক হেলথ এর প্রতিনিধি বাছেরা আক্তার, সিভিল সার্জন প্রতিনিধি মোছাঃ নুরজাহান বিনতে ইসলাম, এনজিও ফোরাম এর আঞ্চলিক ব্যবস্থাপক শাহ মোঃ আহসান হাবিব ও এনজিও ফোরাম এর হেড অফ রিসার্স মোঃ আহসান হাবিব।

এ সময় আরো উপস্থিত ছিলেন এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ ও ব্র্যাক জেমস পি গ্রান্ট স্কুল অফ পাবলিক হেলথ এর প্রকল্প কর্মকর্তাবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

সভায় মাতৃসদন ও নগর স্বাস্থ্য কেন্দ্রে স্বাস্থ্যসেবার মান প্রক্রিয়া এবং সেবা মূল্য সূচকে সেবা দাতা এবং কমিউনিটির সেবা গ্রহীতাদের মধ্যে আলোচনা হয়। সেই সাথে স্বাস্থ্য সেবা নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর, পরামর্শ এবং সমাধানের উপায় নিয়ে উভয়ের মধ্যে আলোচনা হয়।

সর্বশেষ

জনপ্রিয়