৯ আষাঢ়, ১৪৩১ - ২৩ জুন, ২০২৪ - 23 June, 2024
amader protidin

ডোমারে নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জব্দ, ব্যবহারকারীকে ভ্রাম্যমান আদালতে জরিমানা

আমাদের প্রতিদিন
9 months ago
144


ডোমার (নীলফামারী)প্রতিনিধিঃ

নীলফামারীর ডোমার উপজেলার বামুনিয়া ইউনিয়নের পাটোয়ারী পাড়া থেকে নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জব্দ করা হয়েছে এবং উক্ত নিষিদ্ধ জাল ব্যবহারকারী রাকিব ইসলাম নামের এক ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালতে ৩ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট জান্নাতুল ফেরদৌস হ্যাপি। এসময় উদ্ধারকৃত জালগুলো আগুনে পুড়ে দেয়া হয়েছে। রবিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ অভিযান পরিচালনা করা হয়।

এবিষয়ে সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল ফেরদৌস হ্যাপি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বামুনিয়া ইউনিয়নের পাটোয়ারী পাড়া গ্রামে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করি এসময় ১২ টা নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জব্দ করা হয়। এবং  মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ সালের ৪ এর ক এর ১ ধারা লংঘনের দায়ে ৫/২ এর খ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয় এবং জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়েছে।

তিনি আরো জানান,দেশীয় প্রজাতির মাছ রক্ষায় চায়না দুয়ারী জালসহ অবৈধ সকল জাল ক্রয়, বিক্রয় ও ব্যবহার বন্ধে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। অভিযানে প্রসিকিউটিং অফিসার হিসেবে নিষিদ্ধ চায়না দুয়ারী জাল ব্যবহারকারী রাকিব ইসলামের নামে অভিযোগ দায়ের করেন উপজেলা মৎস্য কর্মকর্তা মো: মামুনুর রশিদ। এছাড়াও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অভিযানে সহযোগিতা করেন ডোমার থানার পুলিশের সদস্যবৃন্দ।

সর্বশেষ

জনপ্রিয়