৯ আষাঢ়, ১৪৩১ - ২৩ জুন, ২০২৪ - 23 June, 2024
amader protidin

রংপুরে ৪০৮ বস্তা সার উদ্ধারসহ আটক ১

আমাদের প্রতিদিন
9 months ago
291


কৃত্রিম সংকট সৃষ্টির উদ্দেশ্য

নিজস্ব প্রতিবেদক:

রংপুরে কৃত্রিম সংকট সৃষ্টির উদ্দেশ্যে অবৈধভাবে মজুত করা ৪০৮ বস্তা সার জব্দ করেছে পুলিশ। একই সঙ্গে হাফিজুর রহমান নামে একজনকে আটক করাসহ একটি ট্রাক জব্দ করা হয়েছে। বুধবার (৬ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) গোয়েন্দা বিভাগ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

জব্দ করা সারের আনুমানিক মূল্য ৫ লাখ ৩০ টাকা ৪০০ টাকা দাবি আরপিএমপির উপ-পুলিশ কমিশনার (ডিবি) কাজী মুত্তাকী ইবনু মিনান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) রাতে নগরীর নতুন ট্রাক স্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করা হয়।  এসময় সেখান থেকে একটি হলুদ রঙের ট্রাকে মজুদ করে রাখা ৩৭৩ বস্তা টিএসপি ও ৩৫ বস্তা পটাশ সার বস্তা জব্দ করা হয়। একই সঙ্গে সারের মালিক হাফিজুর রহমানকে (৩৫) আটক করা হয়। আটক হাফিজুর নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার পুটিমারী ইউনিয়ের কালীকাপুর গ্রামের মৃত আব্দুল হারেসের ছেলে। 

উপ-পুলিশ কমিশনার আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক হাফিজুর রহমান সারগুলো ট্রাকের চালক, সহকারী ও ট্রাক মালিকের অজান্তে পীরগঞ্জের সার ডিলার আনিছার রহমান, রফিকুল ইসলাম, মিঠাপুকুরের সার ডিলার মোস্তাক আলী, পীরগাছার সার ডিলার আশিকুর রহমান, সার ডিলার তরিকুল ইসলাম, সার ডিলার রঞ্জু মিয়া, তারাগেঞ্জর সার ডিলার মোজাহেদুল ইসলাম ও রংপুরের সার ডিলার ফিরোজ আলমের কাছ থেকে ক্রয় করেন। মূলত কৃত্রিম সংকট সৃষ্টি করে অধিক মূল্যে বিক্রয়ের জন্য রংপুর মহানগর হতে ট্রাকযোগে অন্যত্রে এসব সার নিয়ে যাবার প্রস্তুতি নেয়া হয়েছিল। 

আটক হাফিজুর রহমানসহ পলাতকদের বিরুদ্ধে কোতয়ালী থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। একই সঙ্গে সারের কৃত্রিম সংকট সৃষ্টির পায়তারার সঙ্গে জড়িতদের ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণে আরো কঠোর হবার কথা জানিয়েছেন উপ-পুলিশ কমিশনার (ডিবি) কাজী মুত্তাকী ইবনু মিনান।

সংবাদ সম্মেলনে আরপিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) উৎপল কুমার রায়, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) মোঃ কফিল উদ্দীনসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ

জনপ্রিয়