১৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৮ মে, ২০২৪ - 28 May, 2024
amader protidin

গংগাচড়ায় মানবাধিকার সুরক্ষায় মতবিনিময় সভা অনুষ্ঠিত

আমাদের প্রতিদিন
8 months ago
260


গংগাচড়া(রংপুর)প্রতিনিধিঃ

রংপুরের গংগাচড়ায় মানবাধিকার সুরক্ষায় অংশীজনের করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। দি হাঙ্গার প্রজেক্টের আয়োজনে

আজ সোমবার (১১ সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদ প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে  অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না। সভায় ইউএনও নাহিদ তামান্না বলেন, মানবাধিকার সুরক্ষায় আমাদের সকলেরই ভূমিকা রাখার সুযোগ আছে এবং এর চর্চা নিজ নিজ পরিবার থেকে করতে হবে।

সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার সাহা বলেন সরকারী এবং বেসরকারী প্রতিষ্ঠান সকলেই মানুষের মঙ্গলের জন্য কাজ করে থাকে। আমি একজন ব্যক্তি কোন না কোন প্রতিষ্ঠানের সাথে যুক্ত। সুতরাং নিজ নিজ অবস্থান থেকে মানবের কল্যাণে আমরা কাজ করে যাব।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোসাদ্দেকুর রহমান বলেন, আমরা মানব কল্যাণের জন্য বিভিন্ন্ ধরনের আইনী সহায়তা পেতে টোল ফ্রি নাম্বারগুলো ব্যবহারে মানুষকে সচেতন করার মাধ্যমে মানবাধিকার সুরক্ষা করতে পারি।

গঙ্গাচড়া মডেল থানার প্রতিনিধি এসআই বুলবুল আহম্মেদ বলেন, আমরা নিজেরা মানবিক হবো এবং অন্যদের প্রতি সহনশীল আচরণ করবো এর মাধ্যমে যার যেটুকু অধিকার পাওয়ার কথা তা নিশ্চিত হবে।

সভায় আরও বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা সোলায়মান আলী, বীর মুক্তিযোদ্ধা মোঃ ওবায়দুল্লাহ, গংগাচড়া সদর ইউনিয়ন পরিষদ  চেয়ারম্যান মোঃ মাজহারুল ইসলাম লেবু, লক্ষীটারী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুল্লা আলহাদী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম,

জাতীয় পার্টির সাধারণ সম্পাদক  আবুল কালাম আজাদ, সুজনের সভাপতি অধ্যক্ষ মোঃ নূরননবী রানা, গংগাচড়া ইমাম সমিতির সাধারণ সম্পাদক মোঃ রোকনউজ্জামান, সুজন সদস্য প্রমোদ চন্দ্র রায়, সাংবাদিক আলী আরিফ সরকার, নারীনেত্রী আনজুমানআরা মিনি, ক্ষ্যান্ত রানী রায়, নিলুফা বেগম, মানবাধিকার কর্মী মোঃ আব্দুল হাকিম, এনজিও প্রতিনিধি মোঃ মিজানুর রহমান। এসময় উপজেলা পরিষদ  ভাইস চেয়ারম্যান সাজু আহমেদ লাল ও রাবিয়া বেগমসহ সাংবাদিক , শিক্ষক, সমাজকর্মী, বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন। সভাটি পরিচালনা করেন দি হাঙ্গার প্রজেক্টের আঞ্চলিক সমন্বয়কারী রাজেশ দে এবং এলাকা সমন্বয়কারী মোঃ শামসুদ্দীন।

সর্বশেষ

জনপ্রিয়