৯ আষাঢ়, ১৪৩১ - ২৩ জুন, ২০২৪ - 23 June, 2024
amader protidin

সাঘাটায় সবুজ বাংলা জেনারেল হাসপাতালে ভুল সিজারিয়ানে নবজাতকের মৃত্যু

আমাদের প্রতিদিন
9 months ago
339


সাঘাটা (গাইবান্ধা)প্রতিনিধি:

গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়াস্থ  সবুজ বাংলা জেনারেল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে ভুল সিজারিয়ানে দু’দিনের ব্যবধানে এক নবজাতক ও অপর এক প্রসূতি মা’র মৃত্যুর হয়েছে।

স্থানীয় সুত্রে  জানা যায়, উপজেলা বোনারপাড়া ইউনিয়নের পশ্চিম শিমুল তাইড় প্রামের আরিফ নাহিদের সন্তানসম্ভাবা স্ত্রী শাহনা আক্তার বন্যাকে প্রথম সন্তান ডেলিভারির জন্য মঙ্গলবার সকালে বোনারপাড়ায় অবস্থিত বেসরকারি চিকিৎসা সেবা কেন্দ্র  সবুজ বাংলা জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয় । সেখানে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে বেলা অনুমান ১ টার সময় সিজারিয়ানের মাধ্যমে বন্যার  এক কন্যা শিশু জন্ম নেয় । জন্মের পর শিশুটিকে কয়েক ঘন্টা অক্সিজেন দিয়ে রাখেন চিকিৎসক। নবজাতকের অবস্থা সমপর্কে স্বজনদের বুঝতে না দিয়ে  দীর্ঘ সময় অক্সিজেন দিয়ে রাখার পর সন্ধ্যায়  শিশুকে উন্নত চিকিৎসার জন্য গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি করার পরামর্শ দিয়ে শিশুটিকে তার স্বজনদের হাতে তুলে দেয় সবুজ বাংলা হাসপাতাল কতৃপক্ষ। তখন স্বজনরা শিশুকে মৃত অবস্থায় দেখতে পেয়ে উত্তেজিত হয়ে ওঠে। ঘটনাটি নিয়ে হাসপাতারে স্টাফদের সাথে রোগীর লোকজনের বাগবিতন্ডা শুরু হয়। পরে স্থানীয় লোকজন উপস্থিত হলে তাদের পরামর্শে রাতেই শাহনা আক্তার বন্যার স্বামী বাদি হয়ে সাঘাটা থানায় লিখিত অভিযোগ দায়েরর করেন। এদিকে সন্তানের মৃত্যুর সংবাদে শাহনা আক্তার বন্যা ওই হাসপাতালে অজ্ঞান অবস্থায় চিতিৎসাধীন রয়েছেন।

পরিবারের দাবি হাসপাতালে সিজারের জন্য দক্ষ চিকিৎসক না থাকায় ভুয়া চিকিৎসক দ্বারা ভুলভাবে সিজার করায় নবজাতকের মৃত্যু হয়েছে। এঘটনায় হাসপাতাল কতৃপক্ষ পলাতক থাকায় তাদেও কোনো মন্তব্য পাওয়া যায়নি। এবিষয়ে একটি অভিযোগ পাওয়ার কথা স্বীকার করেছেন সাঘাটা থানার অফিসার ইনচার্জ রাকিব হাসান।

সর্বশেষ

জনপ্রিয়