৯ আষাঢ়, ১৪৩১ - ২৩ জুন, ২০২৪ - 23 June, 2024
amader protidin

মিঠাপুকুরে শিক্ষার্থীদের উপর হামলার ঘটনা ইউএনও’র হস্তক্ষেপে সমঝোতার চেস্টা

আমাদের প্রতিদিন
9 months ago
432


তাহাম্মেল হোসেন সবুজ, মিঠাপুকুর (রংপুর):

মিঠাপুকুরে শিক্ষার্থীদের উপর হামলার ও মহাসড়ক অবরোধের ঘটনাটি ইউএনও হস্তক্ষেপে সমঝোতা চেষ্টা হয়েছে। দুই বিদ্যালয়ের শিক্ষক ও কয়েকজন শিক্ষার্থীদের নিয়ে সমঝোতার জন্য উভয়ের সাথে তার কার্যালয়ে কথা বলেছেন ইউএনও রকিবুল হাসান।

তিনি বলেন, আক্রান্ত ও আক্রমনকারী উভয়ই দুই ঐতিহ্যবাহি বিদ্যালয়ের শিক্ষার্থী। তারা ভূল স্বীকার করেছে। দুই বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে নিয়ে বিষয়টি সমঝোতার চেস্টা করা হয়েছে। কিছুদিনের মধ্যে উভয়ে বিষয়টি স্থায়ীভাবে সমাধান করা হবে।

শঠিবাড়ী বহুমূখী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক বাবু হরেন্দ্রনাথ সাহা বলেন, সমঝোতার জন্য ইউএনও স্যার তার অফিসে আমাদের ঠেকেছিলেন। আমরা অভিভাবকদের সাথে কথা বলে বিষয়টির বিষয়ে সিধান্ত গ্রহন করব।

মিঠাপুকুর মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জান্নাত আরা ফেরদৌস বলেন, ইউএনও স্যার বিষয়টি সমঝোতা করেছেন। আমরা শিক্ষার্থীদের কথা চিন্তা করে রাজি হয়েছি। মাধমিক শিক্ষা কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, দুই বিদ্যালয়ের মধ্যে সমঝোতার জন্য ইউএনও স্যার বসেছিলেন। তারা সমঝোতায় রাজি আছেন। সমঝোতা হওয়ার ভাল। এ ঘটনার রেশ থেকে গেলে দুই বিদ্যালয় ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা থাকে। কারণ মিঠাপুকুর মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্র শঠিবাড়ী বহুমূখী উচ্চ বিদ্যালয়ে এবং শঠিবাড়ী বহুমূখী উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র মিঠাপুকুর মডেল উচ্চ বিদ্যালয়ে। মিঠাপুকুর উপজেলার মধ্যে এই দুই প্রতিষ্ঠান স্বনামধন্য ও একে অপরের প্রতিযোগী।

মিঠাপুকুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান বলেন, ইউএনও মহোদয়ের হস্তক্ষেপে বিষয়টি সমাধানের চেস্টা হচ্ছে। এ ঘটনার আক্রান্ত ও আক্রমনকারী উভয়ই শিক্ষার্থী। তাদের ভবিষ্যতের কথা চিন্তা করে সমঝোতার ব্যবস্থা করেছেন ইউএনও।  

 

সর্বশেষ

জনপ্রিয়