১২ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৬ মে, ২০২৪ - 26 May, 2024
amader protidin

তারুণ্যের নেতৃত্বেই এই সরকারের পতন ঘটিয়ে সুষ্ঠু ভোটের আয়োজন করবো:মির্জা ফখরুল

আমাদের প্রতিদিন
8 months ago
237


দিনাজপুর প্রতিনিধি:

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বর্তমান সরকার প্রশাসনের সহযোগিতায় বিএনপির প্রায় ৪০ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে বিএনপিকে মাঠশূন্য করার পায়তারা করছে। ভোটের অধিকার আমাদের মৌলিক অধিকার। এই অধিকার আদায়ে কারো উপরে বিএনপি নির্ভরশীল নয়। তারুণ্যের নেতৃত্বে দেশের জনগনকে সাথে নিয়ে আন্দোলনের মধ্য দিয়ে আমরা মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করবো। সরকারের পতন ঘটিয়ে সুষ্ঠু ভোটের আয়োজন করবো’।

আজ শনিবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় দিনাজপুর শহরের বটতলী এলাকায় ট্রাক টার্মিনাল মাঠে তারুণ্যের রোডমার্চ কর্মসূচি শেষে এক জনসভায় এসব কথা বলেন তিনি। জনসভায় সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রিয় সভাপতি সুলতান সালাউদ্দিন ওরফে টুকু। বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে রংপুর থেকে দিনাজপুর পর্যন্ত এই রোডমার্চ কর্মসূচির আয়োজন করা হয়েছে।

ভারতের একটি সংবাদ মাধ্যমের উদ্ধৃতি দিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বাংলাদেশের গণতন্ত্র এখন লাইভ সাপোর্টে রয়েছে। বিগত দুটি নির্বাচন রাতের আঁধারে আয়োজন করে অবৈধভাবে ক্ষমতা দখল করেছে বর্তমান সরকার। আগামীতেও একটি পাতানো নির্বাচন আয়োজনের লক্ষে নিজেদের ইচ্ছামত জেলায় জেলায় ডিসি এসপি পদায়ন করছে ‘।

বিএনপি মহাসচিব মহাসচিব বলেন, দিনাজপুর একটি ঐতিহ্যবাহী জেলা। সমাবেশস্থলের পাশেই চেহেলগাজী মাজার ও একাত্তরের বীর শহীদেরা শুয়ে আছেন। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বাড়িও এই জেলায়। তেভাগা আন্দোলনের জনপদ এই দিনাজপুর। আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে এই জেলার মানুষ তাদের অধিকার আদায় করতে জানে। গত কয়েক বছর থেকে আমরা বলে আসছি এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। আজকে শুধু বিএনপি নয়, সরকারের সাথে থাকা শরিক দলসহ দেশের সকল রাজনৈতিক দল এমনকি পৃথিবীর প্রায় সব দেশ বলছে বাংলাদেশের গণতন্ত্র আজ নীরবে ধ্বংস হয়েছে। অতীতের নির্বাচন সুষ্ঠু হয়নি। এবারের নির্বাচন সুষ্ঠু হতে হবে। অংশীদারিত্বমুলক হতে হবে।

রোডমার্চ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানি, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাজীব আহসান, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান, জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ প্রমুখ।

দিনাজপুরে এই কর্মসূচীতে বক্তব্য রাখেন, বিএনপি.র রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, দিনাজপুর জেলা বিএনপি’র সভাপতি এড. মোফাজ্জল হোসেন দুলাল, দিনাজপুর জেলা যুবদলের সাধারন সম্পাদক মাসুদুল আলম, দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারন রাসেল চৌধুরী লিমন প্রমুখ।

এর আগে সকালে রংপুর থেকে রওয়ানা হয়ে রোডমার্চটি দিনাজপুর এসে পৌছায় বিকেল ৫টায়। রোডমার্চে ঠাকুরগাও, পঞ্চগড়, নীলফামারীসহ রংপুর বিভাগের সব জেলা ও উপজেলার বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

 

 

সর্বশেষ

জনপ্রিয়