৩ আষাঢ়, ১৪৩১ - ১৮ জুন, ২০২৪ - 18 June, 2024
amader protidin

কুড়িগ্রামে জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্তদের মানববন্ধন

আমাদের প্রতিদিন
9 months ago
91


কুড়িগ্রাম অফিস:

কুড়িগ্রামে বৈষ্মিক জলবায়ু পরিবর্তনের কারণে ক্ষতিগ্রস্তদের পক্ষ থেকে মানববন্ধন করেছে কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের ক্ষতিগ্রস্তরা। আজ রবিবার দুপুরে ইউনিয়নের সিটির মোড় এলাকায় স্থানীয় মহিদের যুব সমাজক্যাণ সংস্থার পক্ষ থেকে এবং ক্রিয়া প্রকল্পের আয়োজনে মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যাত্রাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আব্দুল গফুর।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ক্রিয়া প্রকল্পের সমন্বয়কারী মো. লুৎফর রহমান লিটন, ক্লাইমেট অ্যাকশন গ্রুপের সভাপতি মো. আবুল হোসেন, কিশোর-কিশোরী ক্লাবের সভাপতি রুমি বেগম প্রমুখ।

আন্তর্জাতিক গ্লোবাল ডে অফ ক্লাইমেট অ্যাকশন পালন উপলক্ষে অনুষ্ঠানে কমিউনিটি ভিত্তিক জলবায়ু সহনশীলতা ও নারীর ক্ষমতায়ন প্রকল্প (ক্রিয়া) এর আয়োজনে, মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় এবং সুইডেন সরকারের আথিক সহায়তায় মানববন্ধনে এলাকার ক্ষতিগ্রস্থ নারী-পুরুষ, কিশোর-কিশোরী, যুবগ্রুপের এবং ক্লাইমেট অ্যাকশন গ্রæপের সদস্যরা অংশগ্রহন করে।

এসময় বক্তারা বলেন, বৈষ্মিকভাবে যারা পৃথিবীতে গ্রীনহাউস গ্যাস নি:সরনে ও জলবায়ু পরিবর্তনে বেশী প্রভাব ফেলছে, তাদেরকে অতিসত্বর নবায়নযোগ্য জ¦ালানী ব্যবহারের দাবি জানাচ্ছি আমরা।

 

সর্বশেষ

জনপ্রিয়