৩ আষাঢ়, ১৪৩১ - ১৮ জুন, ২০২৪ - 18 June, 2024
amader protidin

নীলফামারীতে বন্যপ্রাণীর কামড়ে গুরুত্বর আহতদের রংপুর সিটি কর্পোরেশনে ভ্যাকসিন প্রদান:জেলা জুড়ে আতঙ্ক

আমাদের প্রতিদিন
7 months ago
158


নিজস্ব প্রতিবেদক:

নীলফামারীতে অচেনা এক বন্যপ্রাণীর কামড়ে একই পরিবারের ৪জনসহ মোট ৫জন গুরুত্বর আহত হয়েছেন। মুহুর্তের মধ্যে অত্র এলাকায় ছড়িয়ে পড়ে আতঙ্ক। আহতরা হলেন-নীলফামারী জেলার চওড়া মুন্সিপাড়া এলাকার বাবু হোসেনের ছেলে ফারুক হোসেন, মেয়ে মিম, রুমি ও রুবি এবং একই এলাকার আনিসুর রহমান (৩৫)। পরে স্থানীয়রা ওই ভয়ানক বন্যপ্রাণীটাকে ধরে পিটিয়ে মারলেও, আতঙ্ক ছড়িয়ে পরে অত্র এলাকাসহ আশ পাশের এলাকায়।

আহতদের উদ্ধার করে নীলফামারী জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। পরে দুপুরে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ভ্যাকসিন দেয়ার জন্য রংপুর সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগে নিয়ে যাওয়া হয়। সদর উপজলার চওড়া ইউনিয়নের চেয়ারম্যান আবুল খায়ের বিটু জানান, বৃহস্পতিবার সকালে হঠাৎকরে এই অচেনা ভয়ানক বন্যপ্রানীটির দেখা যায়। এর পর এই প্রাণীটি স্থানীয় আনিসুর রহমানকে আঘাত করে। পরে পাশ্ববর্তী বাবু হোসেনের বাড়ীতে ঢুকে তার ছেলে, মেয়েসহ বাড়ীর সবাইকে ধারাবাহিকভাবে কামড় দিয়ে একই পরিবারের ৪জনকে গুরুত্বর আহত করে।

রংপুর সিটি কর্পোরেশনের স্যনিটারী ইন্সপেক্টর মোঃ আব্দুল কাইয়ুম জানান, আহতদের রংপুর সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ থেকে র‌্যাবিক্স-ভিসি এবং র‌্যাবিক্স-আইজি ভ্যাকসিন প্রদান করা হয়।

এদিকে, ভয়ানক বন্যপ্রাণীটিকে মারার পর স্থানীয়দের মধ্যে কেউ বলছে এটি শেয়াল, কেউ বলছে সিগাল আবার কেউ বলছে এটি হায়না। প্রকৃত পক্ষে এই বন্যপ্রানীটি কি, এ রিপোর্ট লেখা পর্যন্ত চিহ্নিত করা যায়নি।

সর্বশেষ

জনপ্রিয়